খুলনায় নিরাপদ সড়কের দাবিতে চিকিৎসকদের কর্মবিরতি পালন

দ: প্রতিবেদক
খুলনায় সড়ক দুর্ঘটনায় দুই চিকিৎসক নিহতের প্রতিবাদ, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে কর্মবিরতি পালন করেছেন সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিকের চিকিৎসকরা। গতকাল মঙ্গলবার সকাল থেকে এ কর্মবিরতি শুরু হয়েছে। যা চলবে বুধবার সকাল পর্যন্ত। এদিকে কর্মবিরতির কারণে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, খুলনা জেনারেল হাসপাতাল চিকিৎসক শূন্য হয়ে পড়েছে। এখানে বহির্বিভাগের সকল কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। তবে জরুরী বিভাগের রোগীদের আলাদাভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। খুলনার অন্যান্য সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকগুলো কর্মসূচির কারণে বন্ধ রাখা হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগীরা।
বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ বলেন, সড়ক দুর্ঘটনায় ডা. মোয়াজ্জেম হোসেন ও ডা. শাহাদাত হোসেন নিহত হওয়ার প্রতিবাদে এবং নিরাপদ সড়কের দাবিতে এই কর্মবিরতি পালন করা হয়েছে।
উলে­খ্য, গত সোমবার বিকালে খুলনার ফুলতলায় যাত্রীবাহী বাসী ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকারের যাত্রী খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক সার্জন ডা. শাহাদাত হোসেন (৬০), খুলনা সদর হাসপাতালের সাবেক এনেসথিসিয়া চিকিৎসক ও কিওর হোম ক্লিনিকের একাংশের মালিক ডা. মোয়াজ্জেম হোসেন (৬২) এবং প্রাইভেটকার চালক জাহাঙ্গীর হোসেন (৩৫) নিহত হয়। নওয়াপাড়ার একটি ক্লিনিকে জরুরি অপারেশনের জন্য ওই দুই চিকিৎসক সেখানে যাচ্ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.