July 19, 2024
আঞ্চলিক

খুলনায় ইমাম সম্মেলন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 

তথ্য বিবরণী

খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে গণহত্যা দিবস, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং জেলা পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান গতকাল বুধবার দুপুরে খুলনা বয়রা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, মার্চ মাস স্বাধীনতার মাস। এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙ্গালি জাতি স্বাধীনতা অর্জন করে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জাতির কাছে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে ইমামদের সম্মান দেখিয়েছেন এবং ঢাকার তুরাগতীরে বিশ্ব ইজতেমার জায়গা করে দিয়েছেন। এই সরকার কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে। তিনি বলেন, ইমামরা হলেন সমাজের নেতা। মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করছে। আগামী দুই মাসের মধ্যে খুলনা জেলাকে মাদকমুক্ত করা হবে। সকল অনুষ্ঠানে এবং শুক্রবারে জুমার খু’দবায় সন্ত্রাস ও মাদকের কুফল সম্পর্কে বয়ান দিতে ইমামদের প্রতি জেলা প্রশাসাক আহবান জানান।

খুলনা ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহীব বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন খুলনা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আলমগীর কবীর। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আওয়ামী লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ ফারুক আহমেদ, কৃষকলীগের সভাপতি হাজী মোঃ নুরুজ্জামান এবং কেসিসির ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান জমাদ্দার। স্বাগত জানান ইসলমিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোঃ শাহবুদ্দিন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *