April 16, 2024
আঞ্চলিক

খুবির বিএ ডিসিপ্লিন এলামনাই এসোসিয়েশনের ৭ম সম্মেলন

গতকাল শনিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের এলামনাই এসোসিয়েশন অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন ডিসিপ্লিন (এএবিএডি) এর উদ্যোগে ৭ম সম্মেলন আয়োজন করা হয়। সকাল সাড়ে দশটায় ক্যাম্পাসে ক্যান্টিনের সামনে লেকের পাড় থেকে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যান্টিনের সামনে থেকে হাদী চত্ত¡র ও কেন্দ্রীয় শহিদমিনার হয়ে আচার্য জগদ্বীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।
পরে একই ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে উদ্বোধন ও স্মৃতিচারণমূলক সভার আয়োজন করা হয়। এ্যাসোসিয়েশনের সভাপতি শরীফুল আলম লেলিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।
উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. ফিরোজ আহমেদ এবং ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রধান প্রফেসর মোঃ মিজানুর রহমান। এ্যাসোসিয়েশনের মহাসচিব মোঃ মনিরুজ্জামান অংশগ্রহণের মাধ্যমে সপ্তম সম্মেলন প্রাণবন্ত ও সফল করার জন্য সকল এলামনাইকে আন্তরিক ধন্যবাদ জানান। উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গালিব হামিদ প্রতীক। পরে ডিসিপ্লিনের যে সকল শিক্ষার্থী বিগত সময়ে মৃত্যুবরণ করেছেন তাদের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া থিম সং পরিবেশন ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিকাল ৫ টায় মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট। উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৯৯০-৯১ শিক্ষাবর্ষে যে চারটি ডিসিপ্লিন নিয়ে শিক্ষাকার্যক্রমের সূচনা হয় তার মধ্যে ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন অন্তভর্‚ক্ত ছিলো।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *