খুবিতে স্থাপিত হচ্ছে ইন্টারন্যাশনাল অফিস, ইউজিসি টিমের স্থান পরিদর্শন

খবর বিজ্ঞপ্তি
খুলনা বিশ্ববিদ্যালয়ে ইন্টারন্যাশনাল অফিস স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। বিদেশি শিক্ষার্থী ভতির সংখ্যা বৃদ্ধি, যৌখ শিক্ষা-গবেষণা কার্যক্রম জোরদার, বিভিন্ন বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ে বিদ্যমান এমওইউ/চুক্তি কার্যক্রমের সমন্বয় ও অগ্রগতি সাধন, বিদেশি বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং প্রফেসর, গবেষক, বিজ্ঞানী ও অন্যান্য বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ সাধন এ অফিস স্থাপনের মূল লক্ষ্য।
খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগতমান বিশ্বমানে উন্নীত করার লক্ষ্যে বর্তমানে যে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে ইন্টারন্যাশনাল অফিস স্থাপন তারই অংশবিশেষ।এই ইন্টারন্যাশনাল অফিস স্থাপনে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত স্থান পরিদর্শনের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মোঃ শাহনেওয়াজ আলীর নেতৃত্বে ৫সদস্যের একটি টিম বিশ্ববিদ্যালয়ে পৌঁছিলে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান স্বাগত জানান। পরে আগত টিমের সদস্যবৃন্দ শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।
এ সময় ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোঃ কামাল হোসেন, অতিরিক্ত পরিচালক মোঃ শাহ আলম, উপ-পরিচালক মৌলি আজাদ, সিনিয়র সহকারী পরিচালক মোঃ জামাল উদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর খান গোলাম কুদ্দুস, প্রফেসর ড. মাহমুদ হোসেন, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) শেখ মোস্তাক আলী, উপাচার্যের সচিব উপ- রেজিস্ট্রার হাওলাদার আলমগীর হাদী, রেজিস্ট্রার কার্যালয়ের প্রশাসন শাখা প্রধান উপরেজিষ্ট্রার এস এম আবু নাসের ফারুক, এস্টেট শাখা প্রধান উপ-রেজিস্ট্রার কৃষ্ণপদ দাস উপস্থিত ছিলেন। এর আগে উপাচার্যের কার্যালয়ে সংশ্লিষ্ট বিষয় নিয়ে সংক্ষিপ্ত আরেঅচনা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *