খুবিতে চৈত্র-সংক্রান্তি ও বাংলা নববর্ষ উদযাপনে নিরাপত্তা নিয়ে মতবিনিময়

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা বিশ্ববিদ্যালয়ে সাড়ম্বরে চৈত্র-সংক্রান্তি ও বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপনে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। এর অংশ হিসেবে মেলায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ে এক মতবিনিময় সভা উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় ডিনবৃন্দ, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ও মেলা উদযাপন কমিটির সভাপতি, সদস্য-সচিবসহ কমিটির সদস্যবৃন্দ, কেএমপি, এনএসআই, ডিএসবিসহ সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ছাড়াও বিশ্ববিদ্যালয় নিজস্ব সিকিউরিটি ও বিএনসিসি সদস্য নিয়োজিত রাখা এবং মেইন গেটে আর্চওয়ে স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া পহেলা বৈশাখ/১৪ এপ্রিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মেলা চলাকালে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গল্লামারী-জিরোপয়েন্ট এবং গল্লামারী পশ্চিমে লিনিয়র পার্ক মোড় থেকে সোনাডাঙ্গা বাইপাস ময়ূর ব্রিজ সংযোগ সড়কেও যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ে সাড়ম্বরে চৈত্র-সংক্রান্তি ও বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপনে গৃহীত দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ৩০ চৈত্র-১৩ এপ্রিল মেলা (বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত), ঘুড়ি ও আল্পনা উৎসব, পুতুল নাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান)। পহেলা বৈশাখ/১৪ এপ্রিল বর্ষ আবাহন সকাল ৬:৪৫ মিনিট, মেলা (সকাল ৬:৪৫ মিনিট থেকে বিকেল ৫ টা পর্যন্ত), সকাল ৭:৪৫ টায় শোভাযাত্রা (মেলা প্রাঙ্গন থেকে খুলনা বিশ্ববিদ্যালয় প্রধান ফটক এরপর শিববাড়ি মোড় থেকে রয়েলচত্বর), সাংস্কৃতিক অনুষ্ঠান (প্রথম পর্ব) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত, সাংস্কৃতিক অনুষ্ঠান (দ্বিতীয় পর্ব) বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী বৈশাখী মেলায় লাঠিখেলা, ম্যাজিকশো, নাগরদোলা ইত্যাদির আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় খেলার মাঠে আয়োজিত এ মেলায় ৮০টি স্টলের ব্যবস্থা থাকছে। এদিকে বাংলা নববর্ষ উদযাপনে খুবির চারুকলায় ব্যাপক প্রস্তুতি চলছে।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.