June 15, 2024
জাতীয়লেটেস্ট

খালেদা জিয়াকে বিএনপি থেকে মাইনাসের চেষ্টা চলছে: কামরুল

চার দশকের বেশি সময় ধরে দলীয় প্রধানের পদে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দলটি থেকে মাইনাসের চেষ্টা চলছে বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। এই প্রক্রিয়ার সঙ্গে তারেক রহমান জড়িত বলে দাবি তার।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এই কথা বলেন।

খালেদা জিয়াকে মাইনাসের চেষ্টা চলছে দাবি করে সাবেক এই মন্ত্রী বলেন, ‘বিএনপির রাজনীতি থেকে খালেদা জিয়াকে মাইনাস করার চেষ্টা চলছে। বর্তমান নেতারা লন্ডনে থাকা দণ্ডিত অপরাধী তারেক রহমানের সঙ্গে জুম মিটিং করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। আন্দোলন নিয়ে তারা দলটির চেয়ারপারসনের সঙ্গে কোনো আলোচনা করছেন না।’

কামরুল বলেন, ‘বিএনপি অভিযোগ করে তাদের রাজনীতি করার কোনো স্পেস দেওয়া হচ্ছে না। কিন্তু তারাতো ক্ষমতায় থাকতে কম জুলুম করেননি। আমাদের নেতাকর্মীদের পিটিয়ে রক্তাক্ত করেছে। তারা বলে গণতন্ত্র নাই, তাদের স্পেস দেয়া হয় না। কিন্তু তারা কী করেছিল?’

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, ‘আপনাদের কোনো আন্দোলনে লাভ নাই। জনগণ আপনাদের সঙ্গে নাই। যতই মানুষকে উসকানি দিন না কেন, মানুষের বিশ্বাস আছে প্রধানমন্ত্রীর ওপর।’

এর আগে সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে কামরুল ইসলাম বলেন, পছন্দের ব্যক্তিকে প্রধান করে বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ধ্বংস করেছে।

সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি দেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করতে চাচ্ছে তারা। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থাও ধ্বংস করেছে তারা। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর সবাই দিশেহারা হয়ে পড়েছিল। এ ঘটনায় বেনিফিশিয়ারি হিসেবে সামনে দেখা গিয়েছে জিয়াউর রহমানকে। তখনই স্পষ্ট হয়ে গিয়েছিল এই হত্যাকান্ডের সঙ্গে জিয়া জড়িত ছিল।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়ার এবং দেশের উন্নয়ন বানচাল করতে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ঘটনায় বিএনপিকে দায়ী করে কামরুল ইসলাম বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে প্রশ্ন তোলার জন্যই সুপ্রিম কোর্ট নির্বাচনে পরিকল্পিতভাবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরমের নেতারা এ ঘটনা ঘটিয়েছে।

কৃষক লীগের সহসভাপতি শেখ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি, সহসভাপতি সাখাওয়াত হোসেন সুইট এবং যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটুও বক্তব্য দেন।

শেয়ার করুন: