কোয়ালার বোতলের পানি পানের ভিডিও ভাইরাল

দক্ষিণাঞ্চল ডেস্ক
অস্ট্রেলিয়ায় তীব্র গরমের মধ্যে ছোট ভালুকজাতীয় প্রাণী কোয়ালার বোতলে পানি পানের একটি ভিডিও ভাইরাল হয়েছে। অস্ট্রেলিয়ার দক্ষিণপূর্বালীয় রাজ্য ভিক্টোরিয়ার স্ট্রাথমার্টনের উত্তরে মারি নদী ঘেঁষা বনে থাকা একটি কোয়ালা ৪৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় গলা ভেজাতে চলে আসে লোকালয়ের কাছাকাছি।
এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, চ্যান্টেল লরি নামের একজন পথচারী কোয়ালাটিকে দেখে তার জলতেষ্টা পাওয়ার বিষয়টি বুঝতে পারেন। একটি গাছের নিচের দিকটা ধরে থাকা কোয়ালার দিকে পানি নিয়ে এগিয়ে যান ওই নারী। পানির বোতলটি এগিয়ে দিলে কোয়ালাটি উপরের দিকে উঠতে থাকে। পরে তিনি বোতল থেকে পানি বের করলে তা দেখে প্রাণীটি তাতে চুমুক দেয়। ২৫ সেকেন্ড ধরে ওই বোতলের পানি পান করে কোয়ালাটি। তার পানি পানের দৃশ্যের ভিডিও ফেইসবুকে দেন লরি। গত ২৯ ডিসেম্বর ভিডিওটি প্রকাশ করার পর তা ব্যাপক সাড়া ফেলে। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমগুলোতেও এই ভিডিও নিয়ে খবর প্রকাশ হয়।

হাড়কাঁপানো শীতে বিশ্বের বেশিরভাগ জায়গায় জনজীবন যখন কাবু, তখন অসহ্য গরমে প্রাণ ওষ্ঠাগত অস্ট্রেলিয়ায়। পৃথিবীর দক্ষিণপূর্বের এই দেশটিতে এখন বেড়েই চলেছে তাপমাত্রা। অঞ্চল ভেদে তাপমাত্রা ৪০ থেকে ৪৬ ডিগ্রি ছাড়াবে বলে দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে।
তীব্র গরমে কোয়ালার পানির বোতলে চুমুক দেওয়ার এমন দৃশ্যের সঙ্গে একেবারে অপরিচিত নন অস্ট্রেলিয়াবাসী। ২০০৯ সালে রয়টার্সের তোলা ফায়ার সার্ভিস কর্মী ডেভিডের হাতে ধরা পানির বোতলে চুমুক দেওয়া আহত এক কোয়ালার ছবি অনেকের নজর কেড়েছিল। অ্যাডিলেডে দাবানল নেভানোর পর আহত একটি কোয়ালাকে পানির বোতল এগিয়ে দেওয়ার ছবি ও ভিডিও সাড়া জাগিয়েছিল ২০১৫ সালে।

https://web.facebook.com/chantelle.lowrie.21/videos/1015811165270304/

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.