এরশাদ শপথ নেবেন আজ

দক্ষিণাঞ্চল ডেস্ক
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একাদশ জাতীয় সংসদের সদস্য (এমপি) হিসেবে শপথ নেবেন আজ রোববার। এদিন বেলা ১১টা থেকে ১২টার মধ্যে তিনি জাতীয় সংসদের শপথগ্রহণ কক্ষে শপথ নেবেন বলে গতকাল শনিবার জানিয়েছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে জাতীয় পার্টির ২২ জন সংসদ সদস্য নির্বাচিত হন। এদের মধ্যে কেবল এরশাদ ছাড়া বাকিরা বৃহস্পতিবারই (৩ জানুয়ারি) শপথ নেন।
জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে মিলে মহাজোটগতভাবে নির্বাচনে গেলেও শনিবার এরশাদ স্পিকারকে চিঠি দিয়ে জানান, তারা বিরোধী দল হিসেবেই সংসদে ভূমিকা পালন করবেন। পার্টির চেয়ারম্যান হিসেবে তিনি নিজে থাকবেন বিরোধী দলীয় নেতা, উপনেতা থাকবেন তার ভাই ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, আর বিরোধী দলীয় চিফ হুইপ থাকবেন পার্টির মহাসচিব রাঙ্গা।
বিগত দশম জাতীয় সংসদে বিরোধী দলে থাকলেও ‘ঐকমত্যের সরকারে’ও ছিল জাতীয় পার্টি। তাদের বেশ ক’জন রাজনীতিক মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। বিরোধী দলীয় নেতা ছিলেন এরশাদের স্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। আর পার্টির চেয়ারম্যান এরশাদ ছিলেন মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.