উখিয়ায় পানিতে ডুবে ৩ রোহিঙ্গা শিশুর মৃত্যু

দক্ষিণাঞ্চল ডেস্ক
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে খালে ডুবে ভাই-বোনসহ তিন শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্প-১৩ এ দুর্ঘটনা ঘটে বলে জানান ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম।
এ তিন শিশু হলো রোহিঙ্গা ক্যাম্প-১৩ এর বি-২ ব্লকের মোহাম্মদ ইউনুছের মেয়ে রাফিয়া আক্তার (৬) ও ছেলে মোহাম্মদ রায়হান (৫) এবং একই ক্যাম্পের সি-২ ব্লকের মোহাম্মদ ওবায়দুল­াহর মেয়ে আছমা বেগম (৫)।
স্থানীয়দের বরাত দিয়ে কালাম বলেন, বিকালে বাবা-মার সঙ্গে ক্যাম্প সংলগ্ন ত্রাণ বিতরণ কেন্দ্রে ত্রাণ সংগ্রহে যায় কয়েকজন শিশু। তাদের বাবা-মা ত্রাণ নিয়ে ক্যাম্পে ফিরে গেলেও ২/৩ জন শিশুর খোঁজ পাওয়া যাচ্ছিল না।
স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির এক পর্যায়ে ক্যাম্প সংলগ্ন খালের পানিতে দুই মিশুকে ভাসতে দেখেন। পরে উদ্ধার করে ক্যাম্পে এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
কালাম আরও জানান, এর আধঘণ্টা পর আগের উদ্ধারস্থলের একটু দূরে অপর শিশুটিকে ভাসতে দেখে উদ্ধার করে স্থানীয়রা। তাকেও একই হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বলেন, শুষ্ক মৌসুমে চাষাবাদের জন্য তানজিমারখোলা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন খালে বাঁধ তৈরি করে স্থানীয়রা। এই খালের জমে থাকা পানিতে ডুবে এই তিন শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুদের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান কালাম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.