February 25, 2024
জাতীয়

ইবি ছাত্রলীগে পাল্টাপাল্টি চাঁদাবাজির মামলা

দক্ষিণাঞ্চল ডেস্ক

অভ্যন্তীরণ কোন্দলে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা পাল্টাপাল্টি চাঁদাবাজির মামলা দেওয়ার ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার ও শুক্রবার ঝিনাইদাহ ও ইবি থানায় মামলা দুটি করা হয়। চাঁদাবাজির উভয় মামলায় ৬ জন করে আসামি করা হয়েছে। এর একটি মামলায় সাবেক দুই ছাত্রলীগ নেতা আটক করেছে পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমান ছাত্রলীগের কমিটি, টেন্ডার ভাগা-ভাগি ও প্রক্টর বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে এসব পাল্টাপাল্টি মামলা হয়েছে।

জানা গেছে, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল আমিন জোয়ার্দ্দার বাদী হয়ে গত ২০ সেপ্টেম্বর (শুক্রবার) রাতে ইবি থানায় ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করে। ওই রাতেই ইবির সাবেক নেতা ও বর্তমান কুষ্টিয়া সদর থানা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু ও কুষ্টিয়া শহর শাখা যুবলীগের আহŸায়ক আশরাফুজ্জামান সুজনকে আটক করে পুলিশ। এছাড়াও মামলায় সাবেক নেতা তুহিন, আনিছুর রহমান বিকাশ, সাইফুল ইসলাম ও আনিচুর রহমান আনিসকে আসামি করা হয়। এদের মধ্যে ৪ জন শাখা ছাত্রলীগের সাবেক নেতা।

এ মামলার জের ধরে গত মঙ্গলবার ঝিনাইদহে পাল্টা শামসুজ্জামান তুহিন চাঁদাবাজির মামলা দায়ের করেছেন। এতে তার বিরুদ্ধে মামলাকারীকে প্রধান আসামি করে ৬ জনের নামে পাল্টা মামলা করেন তিনি। মামলায় আমিন জোয়ার্দ্দার, মোহাম্মদ আলী শিমুল, জুয়েল রানা হালিম, শিশির ইসলাম বাবু, মো. নাজমুল ও মিজানুর রহমান লালনের নাম উলে­খ করা হয়। এর মধ্যে লালন শাখা ছাত্রলীগের বর্তমান নেতা ও বাকিরা সাবেক নেতা।

এক মামলার বাদী শামসুজ্জামান তুহিন ক্যাম্পাসের চলমান মেগা প্রকল্পের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের একটি কাজের দেখভাল করছেন।

তিনি বলেন, অভিযুক্তরা আমাকে অস্ত্র ঠেকিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেছে। প্রাণভয়ে তাদের ৫০ হাজার টাকা দিয়েছি। বাকি টাকা না দিলে ক্যাম্পাসে চলমান ব্যবসায় অনুষদের কাজ বন্ধ করে দেয়ার হুমকি দেয়। তাই নিজের নিরাপত্তা ও জোরপূর্বক চাঁদা আদায়ের মামলা করেছি।

মামলার আসামি ও ছাত্রলীগের সাবেক কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন বলেন, আমাকে বিতর্কিত করার উদ্দেশ্যেই এ মামলা হয়েছে। যেসব অভিযোগে আমাদের বিরুদ্ধে মামলা করেছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও হাস্যকর। অবিলম্বে এ মামলা প্রত্যাহার করার দাবি জানাই। এদিকে মামলার প্রতিবাদে মঙ্গলবার ক্যাম্পাসের প্রধান ফটক অবরোধ করে বিক্ষোভ করেছে বিদ্রোহী গ্র“পের কর্মীরা।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *