ইংল্যান্ডের বিপক্ষে যুবাদের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক
ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ বাকি রেখেই সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের করে নেয় যুবারা। এর আগে প্রথম ম্যাচেও ৫ উইকেটের জয় পায় স্বাগতিকরা।
গতকাল বৃহস্পতিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ অধিনায়ক জেমি স্মিথ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৫৬ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা।
ইংল্যান্ড যুবাদের হয়ে দলীয় সর্বোচ্চ রান আসে লুইস গোল্ডওয়ার্থির ব্যাটে। ৯১ বলে ৭৩ রান করেন তিনি। এছাড়া, অধিনায়ক স্মিথ ৪৮, উইল স্মিড ৪৩, বেন চার্লসওর্থ ৩৯ রান করেন। বাংলাদেশের হয়ে একাই ৪ উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। এছাড়া একটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, আশরাফুল ইসলাম ও রিশাদ হোসেন।
২৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার দারুণ শুরু এনে দেন। তানজিদ হাসান ও প্রান্তিক নওরোজ নাবিল মিলে গড়েন ৮৮ রানের জুটি। তবে নাবিলের ফিরে যাওয়ায় ভাঙে সে জুটি।
তবে অপর প্রান্তে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন তানজিদ। দলীয় সর্বোচ্চ ৭০ রানও আসে তার ব্যাট থেকে। বাংলাদেশ অধিনায়ক আকবর আলীর ব্যাট থেকে আসে ৫৭ রান। মাহমুদুল হাসান জয় ৫২ রানে ও মৃত্যুঞ্জয় ১২ রানে অপরাজিত থাকেন। ম্যান অব দ্যা ম্যাচ হন তানজিদ। একই মাঠে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ম্যাচটি হবে ২ রেব্রুয়ারি। সিরিজে আছে দুটি চার দিনের ম্যাচ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.