আলোচনা সভায় বিএনপি নেতৃবৃন্দ ২১ শে ফেব্রুয়ারির চেতনায় দেশ গঠন করতে হবে

প্রেস বিজ্ঞপ্তি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও ভাষা সৈনিক সাবেক সংসদ সদস্য এম. নুরুল ইসলাম দাদু ভাই বলেন, ২১ শে ফেব্র“য়ারির চেতনায় আমাদের দেশ গঠন করতে হবে। ২১ শুধু মার্তভাষা প্রতিষ্ঠার আন্দোলন ছিলো না, এর মধ্যে অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার চেতনা ছিলো। স্বাধীন বাংলাদেশের স্বপ্নের স্মৃতি হচ্ছে ভাষা আন্দোলন। অন্যায়ের প্রতিবাদ রুখে দাড়াতে ২১ আমাদের প্রেরণার উৎস।

বৃহস্পতিবার ২১ শে ফেব্র“য়ারি সকাল ১১টায় দলীয় কার্যালয়ে খুলনা মহানগর বিএনপির উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃায় তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর কমিটির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।

সভায় বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং রাজবন্দীদের মুক্তির দাবি জানানো হয়। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়ার আত্মার মাগফিরাত কামনা এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনা করা হয়। এর আগে দলের ২০ ফেব্র“য়ারি রাতে দলীয় কার্যালয়ে তোরণ নির্মাণ এবং নেতা-কর্মীরা উপস্থিত হয়ে ব্যাচ ধারণ ও ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, শেখ মোশাররফ হোসেন, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আরিফুজ্জামান অপু, এ্যাড. গোলাম মওলা, ইকবাল হোসেন খোকন, সাদিকুর রহমান সবুজ, শেখ সাদী, একরামুল হক হেলাল, শামসুজ্জামান চঞ্চল, মাহবুব হাসান পিয়ারু, নিয়াজ আহমেদ তুহিন, বদরুল আনাম, জামিরুল ইসলাম, হাসান মেহেদী রিজভী, এ্যাড. মোঃ আলী বাবু, তরিকুল­াহ খান, আবুল কালাম জিয়া, আঃ লতিফ, লিটন খান, রবিউল ইসলাম রবি, মোস্তফা কামাল, তৌহিদুল ইসলাম খোকন, মহিউদ্দিন টারজান, শেখ ফরিদ আহম্মেদ, ইমতিয়াজ আলম বাবু, কাজী মাহমুদ আলী, মোঃ আলী, জাহাঙ্গীর হোসেন, খান মঈনুল হাসান মিঠু, নূরে আব্দুল­াহ, শেখ সাদী, শাহানাজ পারভীন, লিটু পাটোয়ারী, ম শা আলম, ইউসুফ মোল­া, ওহেদুজ্জামান খোকন, হেদায়েত হোসেন হেদু প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.