অবশেষে অবৈধ দখলমুক্ত হচ্ছে ময়ূর নদসহ নগরীর ২২টি খাল

দ: প্রতিবেদক

প্রধানমন্ত্রী দেশের সকল নদী ও খাল অবৈধ দখলমুক্ত করে পুনরুদ্ধার করার দিক নির্দেশনা প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে খুলনা মহানগরীর ময়ূর নদসহ অভ্যন্তরীণ খালসমূহও দখলমুক্ত করা হবে। উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে নিয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক গতকাল সোমবার সকালে ময়ূর নদীসহ খুলনা মহানগরীর অভ্যন্তরীণ ২২টি খালের বর্তমান অবস্থা সরেজমিন পরিদর্শন কালে এসব কথা বলেন।

পরিদর্শনকালে উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে সিটি মেয়র বলেন, খুলনা মহানগরীতে জলাবদ্ধতা সৃষ্টির মূল কারণ খাল দখল ও খালের ওপর অবৈধ স্থাপনা নির্মাণ। এর ফলে পানি দুষণসহ খালের স্বাভাবিক পানি প্রবাহ বাধাগ্রস্থ হচ্ছে। তিনি যৌথ জরীপ কার্যক্রম সম্পন্ন করে অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম শুরু করা হবে বলে উল্লেখ করেন। এছাড়া পার্শ্ববর্তী উপজেলার সাথে সংযুক্ত খালসমূহ অবৈধ দখলমুক্ত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনের প্রতি আহবান জানান।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল উদ্দিন, কেএমপি’র উপ-কমিশনার এহসান শাহ, জোনাল সেটেলমেন্ট অফিসার খোন্দকার আজিম আহমেদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: নাজমুল হক, কেসিসি’র কাউন্সিলর মো: আনিছুর রহমান বিশ্বাষ, শেখ মোসারাফ হোসেন, প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব, কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা মো: আব্দুর রহমান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো: নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, মশিউজ্জামান খান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, এস্টেট অফিসার নুরুজ্জামান তালুকদার সহ সেটেলমেন্ট ও পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.