June 23, 2024
জাতীয়

অক্টোবরে কাউন্সিলের প্রস্তুতি নিতে ৮ খসড়া কমিটি গঠন

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

চলতি বছর অক্টোবর মাসে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। এর প্রস্তুতির জন্য ৮ বিভাগের ৮টি খসড়া কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। গতকাল রোববার আওয়ামী লীগের সম্পাদকমন্ডলির সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।  আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে হানিফ বলেন, গত ২৯ মার্চ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সভায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে সারা দেশব্যাপী। এর জন্য ৮টি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আগামী অক্টোবরে দলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। এর জন্য ৮ বিভাগের ৮টি খসড়া টিম গঠন করা হয়েছে। ৫ এপ্রিল কার্যনির্বাহী কমিটির সভায় এ টিমগুলো যাচাই-বাছাই, সংযোজন বিয়োজন করে চূড়ান্ত করা হবে।

তিনি আরও বলেন, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীকের বাইরে যারা নির্বাচন করেছে তাদের  আওয়ামী লীগের  দায়িত্বশীল কেউ সহযোগিতা করেছে কিনা এবং কারা সহযোগিতা করেছে তাদের তালিকা করার দায়িত্ব দেওয়া হয়েছে বিভাগের সাংগঠনিক সম্পাদকদের।

এ সময় এক প্রশ্নের উত্তরে হানিফ বলেন, বাকশাল আসবে কিনা এবিষয়ে কোনো সিদ্ধান্ত আওয়ামী লীগ নেয়নি। এ বিষয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তখন জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য বাকশাল করা হয়েছিল। এ সময় অপ্রয়োজনীয় বিষয় আলোচনায় আনার দরকার নেই।

তিনি জানান, সম্পাদকমন্ডলীর এ সভায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জন্য দোয়া এবং তার আশু আরোগ্য কামনা করা হয়েছে।

বনানীতে সংঘটিত অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হয়েছে। এসময় অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিস কর্মীসহ যেসব বাহিনী কাজ করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে সভায়।

হানিফ বলেন, এ অগ্নিকাণ্ডের সময় একটি জনবিচ্ছিন্ন দলের নেতারা মিথ্যাচার করছেন যে বর্তমান সরকার ফায়ার সার্ভিসের কোনো উন্নয়ন করেনি। এটা পুরোপুরি মিথ্যাচার।  এ সরকারের সময় ফায়ার স্টেশন ও জনবল দ্বিগুণের বেশি হয়েছে। নতুন অনেক সরঞ্জাম কেনা হয়েছে।

এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, আ খ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা রোকেয়া সুলতানা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *