April 25, 2024
আঞ্চলিক

ইসলামকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হতে হবে : চরমোনাই পীর

খবর বিজ্ঞপ্তি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, মুসলিম উম্মাহ আজ নানা সঙ্কটে নিপতিত। বিশ্বের বিভিন্ন প্রান্তে মুসলমানদের ওপর নির্যাতন-নিপীড়নের সংবাদ আসছে প্রতিনিয়ত। মুসলমানদেরকে নিশ্চিহ্ন করে দেয়ার জন্য চলছে নানামুখী ষড়যন্ত্র আর চক্রান্ত। এই পরিস্থিতিতে মুসলিম উম্মাহর অস্তিত্ব রক্ষা, শক্তি বৃদ্ধি ও ষড়যন্ত্রকারীদের মোকাবেলায় টিকে থাকতে হলে ঐক্যের বিকল্প নেই।

তিনি বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে সব দুর্নীতি, দুঃশাসন ও কায়েমী স্বার্থবাদের মূলোৎপাটন করে ইসলামকে বিজয়ী করতে হলে মুসলিম নেতৃবৃন্দকে আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে।

গতকাল রবিবার খুলনার গোয়ালখালী মাদ্রাসা মাঠে ঐতিহাসিক চরমোনাই মাহফিলের নমুনায় অনুষ্ঠিত তিনদিন ব্যাপী মাহফিলের সমাপনী অধিবেশনে চরমোনাই পীর এসব কথা বলেন।

বাংলাদেশ মুজাহিদ কমিটি খুলনা জেলার ব্যবস্থাপনায় গত বৃহস্পতিবার বাদ আছর চরমোনাই পীর সাহেবের উদ্বোধনী বয়ানের মধ্যে দিয়ে চরমোনাই নমুনায় তিনদিনব্যাপী মাহফিল ও হালকায়ে জিকির শুরু হয় তা রবিবার বাদ ফজর আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়।

এই তিনদিন নায়েবে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, চরমোনাই পীর রহ. এর খলীফা আল্লামা নুরুল হুদা ফয়েজী, মাওঃ আব্দুল আউয়াল, মাওঃ আব্দুল মজিদ, হাফেজ্জী হুজুরের জামাতা আল্লামা খালিদ সাইফুল্লাহ, বরগুনার পীর মুফতী মাহমুদুল হাসান ওলীউল্লাহ, খুলনার পীর মুফতী নুরুল আমীন, দারুল উলুম মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওঃ মুশতাক আহমেদ, মুফতী ওমায়ের হুসাইনি, মাওঃ আব্দুর রাজ্জাক, মুফতী আবু ইউসুফসহ বিভিন্ন পর্যায়ের ওলামায়ে কেরাম তাশরীফ আনেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *