April 28, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা-৬ আসনের সাবেক এমপি নুরুল হকের ইন্তেকাল

দ. প্রতিবেদক ও পাইকগাছা প্রতিনিধি
খুলনা-৬ আসনের (পাইকগাছা-কয়রা) সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক (৮০) আর নেই। আজ বুধবার দুপুর সোয়া ২টার সময় তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ….. রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বর্ষীয়ান এ রাজনৈতিক নেতা ১৯৪০ সালে পাইকগাছা উপজেলার পুরাইকাটী গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির অন্যতম সদস্য ছিলেন। রাজনৈতিক জীবনে তিনি ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০১৪ সালে খুলনা-৬ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সংসদ নির্বাচন করেন। ১৯৯১ ও ২০০১ সালের নির্বাচনে সামান্য ভোটে পরাজিত হলেও ১৯৯৬ এবং ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। সাবেক দুই বারের এ সাংসদ পাইকগাছা-কয়রায় ব্যাপক উন্নয়ন করেছেন। ১৯৯৬ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি এলাকায় অভূতপূর্ব উন্নয়ন করেন। ওই সময় তিনি আধুনিক পাইকগাছা-কয়রা গড়ার রূপকার উপাধি লাভ করেন। করোনার সময়ে তিনি জন্মস্থান পুরাইকাটী অবস্থান করছিলেন।
গত ৯ জুলাই অসুস্থ্য হয়ে পড়লে নমুনা পরীক্ষায় তার কোভিড-১৯ রিপোর্ট পজেটিভ সনাক্ত হয়। ১০ জুলাই তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে ১২ জুলাই তাকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নেওয়া হয়। ২৩ জুলাই তার করোনার ফলোআপ রিপোর্ট নেগেটিভ আসে। শারীরিক অন্যান্য অসুস্থ্যতার কারণে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর সোয়া ২টার দিকে তার মৃত্যু হয়।
মরহুমের জ্যৈষ্ঠ পুত্র আওয়ামী লীগনেতা আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার ঢাকা থেকে তার লাশ নিজ বাড়ি পাইকগাছাতে নিয়ে আসা হবে। সেখানে জানাজা শেষে জন্মস্থান পুরাইকাটীতে পিতা-মাতার কবরের পাশে তাকে দাফন করা হতে পারে।
এদিকে মরহুমের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু, সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা, এ্যাডঃ স ম বাবর আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক শেখ তৈয়েব হোসেন নূর-সহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *