May 3, 2024
জাতীয়

৯৯৯-এ কল করে স্বামীর নির্যাতন থেকে রেহাই পেলেন স্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিয়ে স্বামীর নির্যাতন থেকে রেহাই পেয়েছেন বরিশালের হিজলা উপজেলার নারী সাথী বেগম (২৮)। কল পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে হাজির হয়ে অভিযুক্ত সুজনকে আটক করে পুলিশ।

সোমবার (১৬ ডিসেম্বর) উপজেলাটির চরপত্তনী ভাংগা গ্রামে এ ঘটনা ঘটে। আটক সুজন ওই গ্রামের মৃত সেকান্দার আলীর ছেলে। মঙ্গলবার দুপুরে সুজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয় বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিএমপি নিউজ পোর্টাল থেকে জানা যায়।

জানা গেছে, বিয়ের পর সুজন ব্যবসার কথা বলে সাথীর বাবার বাড়ি থেকে দুই লাখ টাকা যৌতুক নেন। কয়েক বছর পর আবার সুজন বিদেশে যাওয়ার জন্য আরও তিন লাখ টাকা যৌতুক দাবি করেন। এ জন্য সাথীকে প্রায়ই শারীরিক নির্যাতন করতেন। একপর্যায়ে নির্যাতনের হাত থেকে রেহাই পেতে তার পরিবার পুনরায় সুজনকে তিন লাখ টাকা দেয়। ওই টাকা দিয়ে ওমান গিয়ে সুজন তার খোঁজখবর রাখা বন্ধ করে দেন।

স¤প্রতি সুজন শূন্য হাতে ওমান থেকে দেশে ফিরেন। পুনরায় সাথীর বাবার বাড়িতে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। এ ঘটনার জেরে সোমবার দুপুরে সাথীকে নির্যাতন শুরু করেন। একপর্যায়ে সাথীর সব কাপড় পুড়িয়ে ফেলেন। তাকে মেরে ফেলার হুমকি দেন। পরে হুমকি ও নির্যাতনের বিষয়টি ৯৯৯ নম্বরে কল করে জানান সাথী।

হিজলা থানার উপ পরিদর্শক (এএসআই) আমিনুল ইসলাম বলেন, বিষয়টি আমাদের জানানোর পর তাৎক্ষণিক অভিযান চালিয়ে একটি ধারালো দাসহ সুজনকে আটক করি। এ ঘটনায় সোমবার রাতে থানায় মামলা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে সুজনকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুরে সুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *