April 26, 2024
জাতীয়

৫ দিনে ৭ হাজার যাত্রী দেশে এসেছেন: তৌহিদ

গত পাঁচ দিনে গড়ে সাত হাজার যাত্রী বিদেশ থেকে বাংলাদেশে এসেছেন বলে জানিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান।

তিনি বলেন, বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের তথ্য অনুযায়ী গত পাঁচ দিনে গড়ে সাত হাজার যাত্রী বাংলাদেশে এসেছেন। এদের মধ্যে ৮০ শতাংশই বাংলাদেশি।

শুক্রবার (২০ মার্চ) সকালে বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে একথা জানান তিনি।

গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান বলেন, শরীরে তাপমাত্রা বেশি থাকায় গত ২৪ ঘণ্টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিন প্রবাসী বাংলাদেশিকে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দু’জন সৌদি আরব ও একজন মালয়েশিয়া থেকে এসেছেন।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শরীরে তাপমাত্রা বেশি থাকলে সরাসরি বিমানবন্দর থেকে পাঠানো হচ্ছে হাসপাতালে। করোনা ভাইরাস আক্রান্ত দেশ থেকে এলে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে।

‘যাত্রী নামলে সেনা তত্ত্বাবধানে চলে যাবে’ এই মর্মে কোনো নির্দেশনা সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কাছে পৌঁছায়নি জানিয়ে তৌহিদ উল আহসান বলেন,  নির্দেশনা পেলেও বিমানবন্দরের ভেতরে কোনো সেনা উপস্থিত থাকবে না। যদি তারা আসে, যাত্রী নিতে চায়- বাইরে থেকে নিয়ে যাবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *