April 20, 2024
আন্তর্জাতিক

৫-জি চালুর জেরে যুক্তরাষ্ট্রগামী ফ্লাইট বাতিল

ফাইভ জি নেটওয়ার্ক চালুর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রগামী অনেক দেশের ফ্লাইট বাতিল করা হচ্ছে। ইতোমধ্যেই যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত, ভারতসহ একাধিক দেশ যুক্তরাষ্ট্রগামী ফ্লাইট বাতিল করেছে।

বিভিন্ন গণমাধ্যম সূত্র জানায়, বুধবার (১৯ জানুয়ারি) থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে সি-ব্যান্ড ৫-জি পরিষেবা চালু হওয়ার কথা ছিল। তার আগেই বিমানবন্দরের কাছে ৫-জি টাওয়ার বসানোয় প্লেন ওঠানামার ক্ষেত্রে সমস্যা হতে পারে বলে মার্কিন এয়ারলাইন্স সংস্থাগুলি আশঙ্কা প্রকাশ করে। সে কারণে বিশ্বের বিভিন্ন দেশ ফ্লাইট বাতিল করে। বিশেষ করে বোয়িং ৭৭৭ বিমান ওঠানামায় ঝুঁকি বেশি। সে কারণে বোয়িং বিমানের ফ্লাইটগুলো বেশি বাতিল হয়েছে।

ব্রিটিশ এয়ারওয়েজ বুধবার হিথ্রো থেকে বোস্টন, শিকাগো, লস অ্যাঞ্জেলেস, নিউইয়র্ক এবং সান ফ্রান্সিসকোর কয়েকটি ফ্লাইট বাতিল করেছে। এয়ারলাইন্সটি বিবৃতিতে বলেছে, নিরাপত্তা সর্বদাই আমাদের অগ্রাধিকার এবং যদিও আমাদের কিছু কিছু পরিষেবা বাতিল করতে হয়েছিল, আমরা আমাদের গ্রাহকদের অসুবিধা কমানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছি।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা আমাদের কিছু ফ্লাইট পরিচালনাকারী প্লেন পরিবর্তন করেছি এবং বাতিল পরিষেবাগুলিতে বিকল্পগুলিতে পুনরায় বুক করেছি। আমরা হতাশ যে, অন্যান্য এয়ারলাইন্সের মতো, আমাদের কিছু গ্রাহকের ভ্রমণ পরিকল্পনা ব্যাহত হয়েছে। তবে যেসব গ্রাহকদের ফ্লাইট বাতিল করা হয়েছে, তাদের সম্পূর্ণ অর্থ ফেরত বা পুনরায় বুক করার বিকল্প দেওয়া হচ্ছে।

এদিকে ফ্লাইট ওঠানামা জটিলতার কারণে যুক্তরাষ্ট্রের মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থা জানিয়েছে, আপাতত চালু হচ্ছে না ফাইভ জি নেটওয়ার্ক।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *