May 7, 2024
জাতীয়

৫৭ ধারায় মামলা, গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয় ছাত্র গ্রেপ্তার

দক্ষিণাঞ্চল ডেস্ক

ফেইসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ দুইজনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হয়েছে। মামলার পর ওই ছাত্র গ্রেপ্তার হয়েছেন। অপর আসামি মিল্কভিটার কোম্পানির একজন কর্মচারী; যাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন টুঙ্গিপাড়া থানার ওসি এ কে এম এনামুল কবীর।

ওসি এনামুল বলেন, টুঙ্গিপাড়া ছাত্রলীগের সভাপতি মো. রেজাউল হক বিশ্বাস শুক্রবার রাতে তাদের থানায় মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন, বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র মামুন ভুঁইয়া ওরফে মারজান (২০) ও টুঙ্গিপাড়া উপজেলার পাচকাহনিয়া গ্রামের জিলু শেখের ছেলে জাহিদ শেখ (২৬)।

মামলার বাদী রেজাউল বলেন, মামুন ভুঁইয়া ওরফে মারজান ফেইসবুকে লাইভে জাতির পিতা বঙ্গবন্ধু, বাংলাদেশ আওয়ামী লীগ ও ছাত্রলীগ সম্পর্কে অশালীন বক্তব্য দেন এবং সরকার পতন অনিবার্য বলে মন্তব্য করেন।

অপর আসামি জাহিদ শেখ বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সম্পর্কে কুরুচিপূর্ণ ও মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছেন। এছাড়া ছাত্রলীগের প্রাতিষ্ঠানিক সুনাম ক্ষুণ্ণ করার লক্ষ্যে মানহানিকর তথ্য প্রকাশ করেছেন। এটি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে আমার মনে হওয়ায় আমি বাদী হয়ে তাদের বিরুদ্ধে থানায় মামলা করেছি।

ওসি এনামুল বলেন, মামলার পর মারজানকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামী জাহিদ শেখকে এ ঘটনায় মিল্কভিটা কোম্পানির চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *