May 7, 2024
জাতীয়লেটেস্ট

২ মাসের মধ্যে অবৈধ গ্যাস লাইন অপসারণ করতে হবে

 আগামী ২ মাসের মধ্যে সব অবৈধ গ্যাস লাইন অপসারণ করতে হবে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার (৭ সেপ্টেম্বর) গ্যাস বিতরণ সংস্থাসমূহের কার্যক্রম নিয়ে আলোচনাকালে তিনি এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, আগামী ২ মাসের মধ্যে সব অবৈধ গ্যাস লাইন অপসারণ করতে হবে পরিকল্পিত এলাকার বাইরে বিদ্যুৎ-জ্বালানি সংযোগ দেওয়া যাবে না। অকোপ্যান্সি সার্টিফিকেট অনুসারে সংযোগ না নিলে দ্রুত সংযোগ বিচ্ছিন্ন করুন।

তিনি আরও বলেন, কর্মকর্তাদের দুর্নীতি ও অসদাচারণের জন্যই রাজনীতিবিদদের, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। কোনো বিভাগের কোনো কোনো কর্মকর্তা অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িত তাদের তালিকা করা হচ্ছে। কোনো কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আসলে প্রথমে সাময়িকভাবে বরখাস্ত করে পরে অভিযোগ তদন্তের ব্যবস্থা নিন।

নারায়ণগঞ্জের ঘটনায় জন্য তিনি দুঃখ প্রকাশ করে বলেন, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-এর ফতুল্লা এলাকায় যারা দায়িত্বে নিয়োজিত ছিল তারা যথাযথভাবে দয়িত্ব পালন করে নাই। তাদের শাস্তির আওতায় আনা প্রয়োজন।

ভার্চুয়াল এই আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জ্বালানি  বিভাগের সিনিয়র সচিব আনিছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ্ ও বিতরণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালকরা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *