April 25, 2024
জাতীয়

২ ভারতীয় শিক্ষার্থীর সর্বস্ব লুট, গ্রেফতার ৭

বাংলাদেশে অধ্যয়নরত দুই ভারতীয় শিক্ষার্থীর কাছ থেকে সর্বস্ব লুটের ঘটনায় সাত ডাকাতকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন এলাকা ও কেরানীগঞ্জ এলাকায় ধারাবাহিক অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেনন- ফখরুল ইসলাম ফকু, আলমাস, সামুন, আব্দুল্লাহ আল ইউসুফ আহম্মেদ আসিক, শাহিন, বাবু ও শফিকুল ইসলাম।

এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ২টি চাপাতি, ১টি ল্যাপটপ ও ১৯ টি মোবাইল ফোন সেট, ৪৩ হাজার ৯৫০ ভারতীয় রুপি ও ৩ হাজার বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবি দক্ষিণের যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম।

তিনি বলেন, ডা. সিরাজুল মেডিক্যাল কলেজ হাসাপাতালের দুই ভারতীয় শিক্ষার্থী শাহীল আহমেদ ও আসিফ ইকবাল থাকতেন মগবাজার এলাকার হোস্টেলে। গত ২৩ জানুয়ারি ভোরে দুই সপ্তাহের ছুটিতে নিজের দেশে যাওয়ার উদ্দেশ্যে হোস্টেল থেকে বের হন।

এ সময় গ্রামীণ চেক শো-রুমের সামনে পৌঁছালে পেছন থেকে একটি সাদা রঙের প্রাইভেটকার তাদের সামনে এসে গতিরোধ করে। এরপর প্রাইভেটকার থেকে অজ্ঞাতনামা মুখোশধারী চার জন তাদের ঘিরে ফেলে। এদের মধ্যে দুজন ভিকটিমদের গলায় চাপাতি ঠেকিয়ে ধরে এবং অপর দুজন তাদের সঙ্গে থাকা ট্রলি ব্যাগ, ল্যাপটপ, মোবাইল ফোন, ৫৭ হাজার ভারতীয় রুপি, ৭ হাজার বাংলাদেশি টাকা ছিনিয়ে নেয়।

এ ঘটনায় ২৩ জানুয়ারি রমনা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটি ছায়া তদন্তের ধারাবাহিকতায় শুক্রবার (২৮ জানুয়ারি) কেরানীগঞ্জ মডেল থানা ও ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৭ ডাকাতকে গ্রেফতার করে ডিবি রমনা বিভাগ।

মাহবুব আলম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ডাকাতির ঘটনায় তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন। গ্রেফতারদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *