May 7, 2024
আঞ্চলিকলেটেস্ট

১৯তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন

দ. প্রতিবেদক

খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স প্রাঙ্গণে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃক আয়োজিত ও মেসার্স চামেলী ট্রেডার্সের ব্যবস্থাপনায় ১৯তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশন এর মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির (বিপিএম-সেবা), ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, খুলনার পুলিশ সুপার এস এম সফিউল্লাহ (বিপিএম)। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক।

এসময় অতিথিবৃন্দ মেলার সফলতা কামনা করে বলেন, খুলনায় তেমন কোন বিনোদনের জায়গা না থাকায় খুলনায় আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হলে খুলনাসহ এতদাঞ্চলের মানুষের মধ্যে এক প্রাণচাঞ্চল্যতা ফিরে আসে, দেশী-বিদেশী ব্যবসায়ীরা এ মেলা অনুষ্ঠানের মাধ্যমে তাদের পণ্য সামগ্রী প্রদর্শন ও ক্রয়-বিক্রয় সহ ব্যবসা-বাণিজ্য স¤প্রসারণের এক বিরাট সুযোগ পায় যা খুলনাসহ দক্ষিণাঞ্চলের ব্যবসা-বাণিজ্যতথা দেশের অর্থনৈতিক উন্নয়নে বিশেষ অবদান রাখে।

অতিথিবৃন্দ মেলার মাঠ পরিদর্শন করে মেলার মাঠ আকর্ষণীয়ভাবে সুসজ্জিত এবং ব্যাপক সংখ্যক দেশী-বিদেশী প্যাভিলিয়ন ও স্টল চালু হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। মেলার মাঠে একটি ডিজিটাল ফোয়ারসহ প্রায় শতাধিক দেশী-বিদেশী স্টল ও প্যাভিলিয়ন দেখা যাবে। মেলা প্রাঙ্গণে শিশুদের জন্য শিশুজোন, পুরুষ এবং মহিলাদের জন্য পৃথক নামাজের স্থান, ওজুখানা, টয়লেট ও ফ্রি ওয়াই-ফাই জোনের ব্যবস্থা সহ সম্পূর্ণ মেলাপ্রাঙ্গণ সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত করা হয়েছে। খুলনা চেম্বার প্রত্যাশা করে এবারের বাণিজ্য মেলা খুলনাবাসী সুন্দরভাবে উপভোগ করতে পারবে এবং কড়া নিরাপত্তা বেষ্টিত বাণিজ্য মেলায় মহিলা ও শিশুসহ দর্শনার্থীরা স্বাচ্ছন্দে কেনা কাটা করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উর্ধ্বতন সহ-সভাপতি শেখ আসাদুর রহমান, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, সহ-সভাপতি মোঃ মোস্তফা জেসান ভূট্টো, পরিচালকবৃন্দ গোপী কিষণ মুন্ধড়া, এম এ মতিন পান্না, জেড এ মাহামুদ ডন, এস এম ওবায়দুল্লাহ, আলহাজ্ব মোঃ মফিদুল ইসলাম টুটুল, ঠাকুর মোঃ শাহ্ আলম, জোবায়ের আহমেদ খান (জবা), মোঃ সিরাজুল হক, কাজী মাসুদুল ইসলাম, আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, শেখ আল্লামা ইকবাল তুহিন, মোঃ আবুল হাসান, দীপক কুমার দাস, মোঃ ইসলাম খান, উজ্জল কুমার গাঙ্গুলী, শেখ মোঃ গাউসুল আজম, খান সাইফুল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম মাসুম, মোঃ মাহবুব আলম ও চৌধুরী মিনহাজ্ব উজ জামান, মেলা ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মেসার্স চামেলী ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. রাসেল মিয়া, এছাড়া খুলনার বিভিন্ন সমিতির বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ, খুলনা চেম্বারের সম্মানীত সদস্যবৃন্দ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *