April 23, 2024
জাতীয়

১৬ আগস্ট থেকে ফের ওমরাহ’র ভিসা দেবে সৌদি

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

মাস খানেক বন্ধ রাখার পর আগামী ১৬ আগস্ট থেকে ফের শুরু হচ্ছে ওমরাহ পালনে ইচ্ছুকদের ভিসার আবেদন গ্রহণ। গতকাল শনিবার সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি আরবের ন্যাশনাল কমিটি ফর দ্য হজ অ্যান্ড ওমরাহর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বিন বাদি জানিয়েছেন, এ বছরের ১৬ আগস্ট থেকে চলতি মৌসুমে ওমরাহ পালনের জন্য ভিসার আবেদন গ্রহণ করবে মন্ত্রণালয়। হাজিদের পাঁচ দিনের জন্য এক মাস মেয়াদি ভিসা দেওয়া হবে।

জানা যায়, চলতি মৌসুমে এ পর্যন্ত ৭৬ লাখ ৬৫ হাজার ৭৩৬ জনকে ওমরাহ ভিসা দেওয়া হয়েছে। সৌদি গ্যাজেটের বরাতে মক্কা ডেইলিতে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ১৭ জুন থেকে ভিসার আবেদন নেওয়া বন্ধ রেখেছে দেশটির সরকার।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের তথ্যমতে, সবচেয়ে বেশি সংখ্যক ওমরাহ পালনকারী আসেন পাকিস্তান থেকে। এরপর আছে ইন্দোনেশিয়া, ভারত, মিশর, আলজেরিয়া, ইয়েমেন, তুরস্ক, মালয়েশিয়া, ইরাক ও জর্ডানের নাম।

সৌদি সরকার ভিশন ২০৩০ সামনে রেখে ওমরাহ পালনে ইচ্ছুকদের ব্যাপক হারে ভিসা দেওয়া শুরু করেছে। ২০২২ সালের মধ্যে ওমরাহ পালনকারীর সংখ্যা দেড় কোটি ও ২০৩০ সালের মধ্যে তা তিন কোটিতে উন্নীত করার লক্ষ্য রয়েছে তাদের।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *