May 7, 2024
খেলাধুলা

হ্যাটট্রিক পরাজয়ের পর যা বললেন ধোনি

মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস যেন আইপিএলে অজেয়। ২০০৮ সাল থেকে শুরু করে গত ১২টি আসরের মধ্যে ১০ আসরেই দেখা গেছে এমন। ২ আসর নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেনি। কিন্তু টানা তিন ম্যাচ হার, এমনটা সম্ভবত এর আগে কখনো দেখেনি চেন্নাই। উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে শুভ সূচনা করলেও, পরের ম্যাচ থেকে টানা হার। রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালসের পর এবার তারা হারলো সানরাইজার্স হায়দরাবাদের কাছে।

আগের দুই ম্যাচ হেরে লিগ টেবিলে একেবারে তলানীতে থেকেই শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস; কিন্তু চতুর্থ ম্যাচেও ব্যর্থ। ৭ রানে হেরে টুর্নামেন্টে অনেকটাই পিছিয়ে পড়ল তিনবারের চ্যাম্পিয়নরা। টানা হারের হ্যাটট্রিক করে ধোনি জানালেন, পরের ম্যাচে মাঠে নামার আগে আমাদের একাধিক বিষয়ে উন্নতি করতে হবে।

দুই তরুণ ব্যাটসম্যান প্রিয়ম গর্গ এবং অভিষেক শর্মার ব্যাটিং ধামাকায় এদিন দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৪ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। জবাবে ১৫৭ রানে থেমে যেতে হয় চেন্নাই সুপার কিংসকে।

পঞ্চম উইকেটে ধোনি-জাদেজার ৭২ রানের জুটিতেও ম্যাচ ধরা দেয়নি হলুদ জার্সিধারীদের। ম্যাচ হেরে ধোনি বললেন, ‘এই ম্যাচেও আমরা অনেক ভুল করেছি। সামনে ম্যাচে অনেক বিভাগে ভুল শুধরে মাঠে নামতে হবে আমাদেরকে। আরও পেশাদারি মনোভাবের পরিচয় দিতে হবে। ক্যাচ মিস, নো-বলের ক্ষেত্রে আমরা বারবার ভুল করেই চলেছি। ১৬ ওভারের পর বল হাতে দু’টি খারাপ ওভার গেছে। সামগ্রিকভাবে আমরা আরও ভালো করতে পারতাম। কেউই ক্যাচ ফেলতে চায় না; কিন্তু তবুও আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতেই হবে যাতে সহজ ক্যাচ কোনওভাবেই মিস না হয়।’

প্রসঙ্গতঃ ১৮তম ওভারের শুরুতে দিপক চাহারের প্রথম দু’বলে অভিষেক শর্মার সহজ দু’টি ক্যাচ ফেলে দেন রবিন্দ্র জাদেজা এবং শার্দুল ঠাকুর। সে প্রসঙ্গে চেন্নাই অধিনায়ক বলেন, ‘এ ধরনের ক্যাচ নকআউট স্টেজে হলে খুব খারাপ ব্যাপার। আজ যদি নকআউট ম্যাচ হতো তাহলে কী হতো? তবে অনেক কিছু ইতিবাচক জিনিসও চোখে পড়েছে এই ম্যাচে। একইসঙ্গে একাধিক বিষয়ে উন্নতি করে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব।’

উল্লেখ্য, টপ-অর্ডার ব্যার্থ হওয়ার পর প্রিয়ম গর্গের ২৬ বলে মারকাটারি ৫১ রান এবং অভিষেক শর্মার ২৪ বলে ৩১ রানই ওয়ার্নারের দলকে ১৫০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে। অভিষেক আউট হলেও শেষ পর্যন্ত ৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কায় সাজানো অপরাজিত ইনিংস খেলে দলকে ১৬৪ রানে পৌঁছে দেন প্রিয়ম। এরপর বল হাতে বাকি কাজটা সারেন বোলাররা। উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করেন গত ম্যাচের নায়ক রশিদ খান। ৩.১ ওভারে মাত্র ২০ রান খরচ করেন ভুবনেশ্বর কুমার। ৪৩ রানে ২ উইকেট নেন এন নটরাজন।

জাদেজার ৩৫ বলে ৫০ কিংবা ধোনির অপরাজিত ৩৬ বলে ৪৭ রানের ইনিংসও চেন্নাইয়ের হার বাঁচাতে পারেনি। শেষ অবধি ১৬৫ রান তাড়া করতে নেমে ১৫৭ তেই থমকে যায় ধোনি বাহিনী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *