May 2, 2024
জাতীয়

হাতিরঝিলের ওসির বিরুদ্ধে অভিযোগ

দক্ষিণাঞ্চল ডেস্ক

উত্ত্যক্ততার ঘটনায় ঢাকার হাতিরঝিল থানার ওসির বিরুদ্ধে মামলা না নেওয়ার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে একটি পরিবার। গতকাল রবিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এই সংবাদ সম্মেলন হয়। তবে হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ অভিযোগ প্রত্যাখ্যান করে তার বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের’ জন্য তারই এক সহকর্মীকে দায়ী করেছেন।

সংবাদ সম্মেলনে আক্কাস ভূইয়া নামে এক ব্যক্তি বলেন, ২৪ সেপ্টেম্বর তার শ্যালিকা তাদের মধুবাগের বাসায় বেড়াতে আসার পথে ইলিয়াস নামে এক যুবক তাকে উত্ত্যক্ত করে। অভিযোগ করা হলে পুলিশ তাকে ধরেও আনে।

কিন্তু রাতে হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ বলেন, ‘আপনারা বাসায় চলে যান, সকালে এসে মামলা করবেন’। সকালে গিয়ে জানতে পারি, ওসি মোটা অংকের টাকা খেয়ে ইলিয়াসকে ডিএমপি অ্যাক্টে মামলা দিয়ে আদালতে পাঠিয়ে দিয়েছে।

আক্বাস বলেন, এ ঘটনাটি নিয়ে ওসিকে বারবার জিজ্ঞাসা করলে তিনি ক্ষুব্ধ হয়ে উল্টো আমাকে ও আমার ছোট ভাই পলাশকে ডিএমপি অ্যাক্টে মামলা দিয়ে আদালতে পাঠায়।

আক্কাসের স্ত্রী শারমিন আক্তার বলেন, ২০১৮ সালে এলাকায় কিছু যুবক তার স্বামীকে কুপিয়েছিল। সেই ঘটনায় হাতিরঝিল থানায় একটি মামলাও করা হয়। ওসি রশিদ ওই মামলার বিষয়ে কথা বলার কথা বলে আমাকে থানায় ডেকে নেয় এবং কুপ্রস্তাবও দিয়েছিল।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে হাতিরঝিল থানার ওসি রশিদ বলেন, এটা একটা ষড়যন্ত্র। এই থানা থেকে বদলি হওয়া এক পুলিশ এদেরকে ব্যবহার করছে।

মামলা না নেওয়ার বিষয়ে তিনি বলেন, আমাদের সিনিয়র স্যারেরাও তাদের বলেছিল ইভটিজিং মামলা করতে। কিন্তু তারা মামলা না করে থানা থেকে চলে যায়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *