April 25, 2024
জাতীয়

হাইব্রিড আইন কর্মকর্তাদের বাদ দেয়া হবে : আইনমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, অল্প কিছুদিনের মধ্যে সব আইন কর্মকর্তাকে (অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল থেকে শুরু করে সহকারী অ্যাটর্নি জেনারেল, পিপি, এপিপি, জিপি, এজিপি) পদত্যাগ করতে বলা হবে। এরপর যারা যোগ্য ও ত্যাগী তাঁদের নিয়োগ দেওয়া হবে। হাইব্রিডদের বাদ দেওয়া হবে।
গতকাল রোববার ঢাকায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।
আইনমন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন। দেশে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। বিচারহীনতার সংস্কৃতি দূর করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা থাকবো দৃঢ় ও অবিচল। আমরা ‘খামোশ’ রাজনীতি চাই না। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সুপ্রতিষ্ঠিত গণতন্ত্র। তিনি বলেন, ১৯৭৫ এর পর দীর্ঘ ২১ বছর দেশে গণতন্ত্র ছিল না।
আইনমন্ত্রী আরও বলেন, আমাদের শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। এর প্রথম পদক্ষেপ হবে দেশের সব বারে জয়লাভ করা। তিনি বলেন, এজন্য আইনজীবীদের ঐক্যবদ্ধ হতে হবে।
বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূনের সভাপতিত্বে ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপির পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রেলপথ বিষয়ক মন্ত্রী নুরুল ইসলাম সুজন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহমুদ আলী, এডভোকেট সাহারা খাতুন এমপি, এডভোকেট সারোয়ার জাহান বাদশা এমপি, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, এডভোকেট আব্দুল বাসেত মজুমদার প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *