May 2, 2024
জাতীয়

সড়ক পরিবহন আইনের দ্রুত বাস্তবায়ন চায় সংসদীয় কমিটি

দক্ষিণাঞ্চল ডেস্ক

সড়ক পরিবহন আইন দ্রæত বাস্তবায়নের সুপারিশ করেছে সরকারি প্রতিশ্রæতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ, যথাসময়ে লাইসেন্স দেয়া এবং ভুয়া লাইসেন্স বাতিল করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশও করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সংসদ ভবনে কমিটির ১০ম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. দবিরুল ইসলাম, গোলাম মোহাম্মদ কাদের, আব্দুল মান্নান ও ফখরুল ইমাম অংশ নেন।

বৈঠকে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের এডিবিভুক্ত সব প্রকল্প যথাসময়ে সমাপ্ত করার জন্য মন্ত্রণালয়ের প্রতি সুপারিশ করে কমিটি।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের অবকাঠামো উন্নয়নে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছার জন্য জবাবদিহি, স্বচ্ছতা, দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে কমিটি সুপারিশ করে। বৈঠকে রেল দুর্ঘটনার কারণ উদঘাটন এবং সঠিক তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *