May 1, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল থেকে সীমিত আকারে দোকানপাট খোলা রাখা যাবে

তথ্য বিবরণী : সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দেশের বিভিন্ন জেলা ও উপজেলাসমূহে অভ্যন্তরীণভাবে ব্যবসা-বাণিজ্য, দোকানপাট, শপিংমলসমূহ আগামীকাল ১০ মে (রবিবার) থেকে সীমিত আকারে চালুর রাখা যাবে। এ সিদ্ধান্ত বাস্তবায়নের ক্ষেত্রে অনুসরণীয় শর্তসমূহ নিম্নরূপ:

হাট-বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট ও শপিংমলগুলো সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে সীমিত রাখতে হবে। তবে ফুটপাতে বা প্রকাশ্য স্থলে হকার, ফেরিওয়াল ও অস্থায়ী দোকানপাট বসানো যাবে না। প্রতিটি শপিংমল, শোরুম ও দোকানে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। মাস্ক পরিধান ব্যতিত কোন ক্রেতা দোকানে প্রবেশ করতে পারবে না। সকল বিক্রেতা ও দোকানের কর্মচারীকে মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরিধান এবং অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। প্রতিটি শপিংমল বা বিপণী বিতানের সামনে সতর্কবাণী ‘স্বাস্থ্যবিধি না মানলে, মৃত্যু ঝুঁকি আছে’ সম্বলিত ব্যানার টানাতে হবে। যথাযথভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে মার্কেটের সামনে ও ভেতরে মার্কিং করতে হবে।

এছাড়া রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া কোনভাবেই বাড়ির বাইরে আসা যাবে না। সকল প্রকার সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে।

সকল জনসাধারণ, ক্রেতা-বিক্রেতা ও ব্যবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলো। এ আদেশ ভঙ্গকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা জেলা প্রশাসনের এক গণ বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *