May 3, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

স্বর্ণের দাম বেড়ে ভরি ৭৪,৩০০

দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বেড়েছে। আগামী শনিবার (১৩ নভেম্বর) থেকে ২২ ক্যারেটের ভরি বিক্রি হবে ৭৪ হাজার ৩০০ টাকায়।

শুক্রবার (১২ নভেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ছিল ৭১ হাজার ৯৬৬ টাকা। আগামী শনিবার থেকে এ মানের স্বর্ণের ভরির দাম হবে ৭৪ হাজার ৩০০ টাকা। ভরিতে দাম বেড়েছে ২ হাজার ৩৩৩ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭১ হাজার ১৫০ টাকা। শুক্রবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৬৮ হাজার ৮১৭ টাকা। দাম বেড়েছে ২ হাজার ৩৩৩ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬২ হাজার ৪০২ টাকা। বর্তমান দাম রয়েছে ৬০ হাজার ৬৯ টাকা। ভরিতে বেড়েছে ২ হাজার ৩৩৩ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫২ হাজার ৭৯ টাকা ভরি। শুক্রবার পর্যন্ত দাম রয়েছে ৪৯ হাজার ৭৪৬ টাকা। দাম বেড়েছে ২৩৩৩ টাকা।

অপরিবর্তিত রয়েছে রুপার দাম
২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১ হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সভাপতি এনামুল হক দোলন বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *