April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি প্রতিপালন নজরে আনতে হবে : জেলা প্রশাসক

তথ্য বিবরণী
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সেপ্টেম্বর মাসের সভা রবিবার দুপুরে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষ থেকে অনলাইনে অনুষ্ঠিত হয়।
সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে আমাদের স্বাস্থ্যবিধি মানার কোন বিকল্প নেই, বিশেষ করে বাইরে বের হলেই মাস্ক পরতে হবে। সকলকে টিকার আওতায় আনতে হবে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান জানান, ৫টি উপজেলার ৩০টি ইউনিয়নে আগামী ২০ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলা সমূহের জনপ্রতিনিধিবৃন্দ এসব ইউনিয়নের রাস্তাগুলো চলাচল উপযোগী রাখাসহ আন্তজেলা বাসস্ট্যান্ডসমূহে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।
অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ইউনিয়নের সাধারণ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা পুলিশ সার্বিক সহায়তা দিতে প্রস্তুত।
জেলা শিক্ষা অফিসার রুহুল আমিন বলেন, আজ দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দ ফুটে উঠেছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম চালু থাকবে।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, স্কুল-কলেজ খোলার প্রেক্ষিতে করোনা সংক্রমণ রোধে সবার স্বাস্থ্যবিধি প্রতিপালন নজরদারিতে আনতে হবে। তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন অব্যাহত রাখতে হবে।
কমিটির অন্যান্য সদস্যদের আলোচনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে তথ্য সরবরাহকারীকে হয়রানি না করা, রান্নার কাজে ব্যবহার হওয়া এলপিজি গ্যাসের সিলিন্ডার নির্ধারিত দামে বিক্রয় নিশ্চিতকরণের বিষয় উঠে আসে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মণ্ডল সভার শুরুতে বিগত মাসে খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। সভায় জানানো হয়, খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত আগস্ট মাসে ১৬৫ টি মামলা দায়ের করা হয়েছে যা বিগত জুলাই মাসে জেলায় দায়ের হওয়া মামলা থেকে ২১টি কম। খুলনা মহানগীর অধিক্ষেত্রে আগস্ট মাসে একশত ৬৯টি মামলা দায়ের হয়েছে যা বিগত জুলাই মাসে দায়ের হওয়া মামলা হতে ৪৪টি কম।
সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা অনলাইনে যুক্ত হন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *