April 18, 2024
খেলাধুলা

সৌদি আরব যাত্রা পেছাল জামাল ভূঁইয়াদের

বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি ম্যাচ খেলতে সোমবার সকালে সৌদি আরবের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু সেখানকার কোরেন্টাইন শিথিল সংক্রান্ত ডকুমেন্ট হাতে না পাওয়ায় জামাল ভূঁইয়াদের যাত্রা পিছিয়ে গেল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে, কোয়ারেন্টাইন শিথিলের কাগজ হাতে পাওয়ার পর সৌদি আরব যাত্রার নতুন সময়সূচি ঠিক করা হবে।

আগামী জুনে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ। কাতারে হবে সবগুলো ম্যাচ। এর আগে বিদেশি কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে কোচ জেমি ডে সৌদি আরবে প্রস্তুতি ম্যাচ খেলার ব্যবস্থা নিতে বাফুফেকে প্রস্তাব দেয়। গত শুক্রবার ভিসার কাজ সম্পন্ন করলেও কোয়ারেন্টাইন নিয়ে জটিলতা তৈরি হয়। এই সমস্যার সমাধান হওয়ায় আজ সৌদি আবর যাওয়ার দিনক্ষণ ঠিক করে বাফুফে। কিন্তু লিখিত কাগজ হাতে না পাওয়ায় সৌদি আরব যাত্রা পিছিয়ে দিয়েছে বাফুফে।

বাফুফে জানায়, আগামী ৩০ জুন কাতারের বিমান ধরবে বাংলাদেশ দল। এর আগে ২৬, ২৭ কিংবা ২৯ মেতে একটি বা দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সৌদি আরবে। সেখানে দাম্মামের নভোটেল বিজনেস পার্ক হোটেলে থাকবেন তারা। আর অনুশীলন করবেন একই শহরের প্রিন্স নায়েফ স্পোর্টস সিটিতে।

এই সফরের জন্য ২৫ ফুটবলারকে বাছাই করেছেন জেমি। কোচিং স্টাফসহ মোট ৩৫ জনের বহর যাচ্ছে সৌদি আরবে। বাছাই করা ৩৩ জনের প্রাথমিক দল ক্যাম্প শুরুর আগে ঘোষণা করেছিলেন কোচ। পরে চোট নিয়ে ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ ক্যাম্পেই যোগ দিতে পারেননি। এর পর ক্যাম্প ছেড়ে চলে যান গোলকিপার আশরাফুল ইসলাম রানা। সবশেষ উইঙ্গার সাদ উদ্দিনও মাঠের বাইরে চলে গেছেন হাঁটুর চোটে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *