May 20, 2024
খেলাধুলা

সেই পাকিস্তানের কাছেই শিরোপা হারালো বাংলাদেশ

 

ক্রীড়া ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে হেরে গেল বাংলাদেশ। তাতে ‘বিশ্বকাপ’ শিরোপা হাতছাড়া হলো লাল-সবুজ জার্সিধারীদের। মাশরাফিদের পথ ধরে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের শিরোপা জিততে পারলেন না দুর্জয়-পলকরা! হোক না ‘ফান’ টুর্নামেন্ট, তবুও তো লাল-সবুজের প্রতিনিধি বলে কথা।

শুক্রবার ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে গিয়েছিল বাংলাদেশ সাংসদরা। গ্র“প পর্বের সব ম্যাচ জিতে ফাইনালে ছিল ফেভারিট। তাছাড়া গ্র“পের লড়াইয়ে যাদের হারিয়ে শুভসূচনা করেছিল, সেই পাকিস্তানই ছিল ফাইনালের প্রতিদ্ব›দ্বী। কিন্তু শিরোপা নির্ধারণী লড়াইয়ে সেই পাকিস্তানই বাধা হয়ে দাঁড়াল।

ফাইনালে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে পাকিস্তান। তাই রানার্স-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো নাঈমুর রহমান দুর্জয়, মোহাম্মদ জাহিদ আহসান রাসেল, জুনায়েদ আহমেদ পলকদের নিয়ে গড়া দলটিকে।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান তোলে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে ব্যাটসম্যানরা ছন্দে থাকলেও ফাইনালে জ্বলে উঠতে পারেননি তারা। ব্যাটিং ব্যর্থতার পর বোলিংয়েও কিছু করতে পারেনি বাংলাদেশ। তাই মাত্র ১ উইকেট হারিয়ে ৮ ওভার আগেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

এর আগে সেমিফাইনালে ইংল্যান্ডকে উড়িয়ে ৩৭ রানের বড় জয় পায় বাংলাদেশ। গ্র“প পর্বে পাকিস্তানকে ৬২ রানে এবং অল স্টার্স পার্লামেন্ট দলকে ২০ রানে হারিয়েছিল দুর্জয়ের নেতৃত্বের দলটি। ফাইনাল শেষে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেওয়া দেশগুলোর সংসদ সদস্যরা ১৪ জুলাই ইংল্যান্ডের প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে লর্ডসে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগ করবেন।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *