April 27, 2024
জাতীয়লেটেস্ট

‘সেই তুর্কি নাগরিক’ মাঙ্কিপক্সে আক্রান্ত নন

রাজধানীর সংক্রামক ব্যাধি হাসপাতালে ভর্তি ‌‘সেই’ তুর্কি নাগরিক মাঙ্কিপক্সে আক্রান্ত নন। তার নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে, ফলে হাসপাতাল ছেড়েছেন তিনি।

শুক্রবার (১০ জুন) সংক্রামক ব্যাধি হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মিজানুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মিজানুর রহমান বলেন, সন্দেহজনক রোগী হিসেবে তুরস্কের ওই নাগরিককে গত ৭ থেকে ৯ জুন পর্যন্ত আইসোলেশনে রাখা হয়েছিল। আমাদের চিকিৎসকের পাশাপাশি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন চর্মরোগ বিশেষজ্ঞ এবং ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ডার্মাটোলজি বিভাগের দুজন চিকিৎসক ওনাকে পর্যবেক্ষণ করেন। ওই ব্যক্তির শরীরে মাঙ্কিপক্সের কোনো লক্ষণ পাওয়া যায়নি। তার যেসব উপসর্গ রয়েছে, সেগুলো পুরোনো চর্মরোগের। এছাড়া আইইডিসিআরের (রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান) পরীক্ষায়ও তার ফলাফল নেগেটিভ এসেছে। তাই বৃহস্পতিবারই ওই ব্যক্তিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে গত ৭ জুন দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে বাংলাদেশে আসেন আকশি আলতে নামের (৩০) এই তুর্কি নাগরিক। এরপর মাঙ্কিপক্স ভাইরাসে আক্রান্ত সন্দেহে তাকে প্রথমে বিমানবন্দর হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে মহাখালী সংক্রামক ব্যাধি হাসপাতালে নেওয়া হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *