May 19, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

সুন্দর সমাজ বিনির্মাণে ছাত্র সমাজকে ভূমিকা রাখতে হবে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ন্যায় ও সত্য প্রতিষ্ঠার সংগ্রামে ছাত্র-সমাজের গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। সেই আলোকে আজকের ছাত্র সমাজকেও সুন্দর সমাজ বিনির্মাণ এবং সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের ক্ষেত্রে ভূমিকা রাখতে হবে। সিটি মেয়র বৃহস্পতিবার সকাল ৯টায় নগরীর দৌলতপুরস্থ সরকারি ব্রজলাল কলেজ (বিএল) ময়দানে কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। তিনি কবুতর ও বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র ছাত্র-সমাজকে উদ্দেশ্য করে বলেন, আমরা কর্মঠ জাতি। সংগ্রাম করে আমরা স্বাধীনতা অর্জন করেছি। কিন্ত আমাদের দুর্ভাগ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে একটি ষড়যন্ত্রকারী চক্র দেশকে কিছুটা পিছিয়ে দেয়। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতাসীন হওয়ার পর তিনি ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড শুরু করেন। ফলে দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং আগামী একচল্লিশ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের মর্যাদায় উন্নীত হবে। সারাদেশে চলমান উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতায় খুলনা মহানগরীতেও এখন উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে। খুলনার ইতিহাসে এত বিপুল বরাদ্দ এর আগে পাওয়া যায়নি উল্লেখ করে তিনি বলেন, গৃহীত প্রকল্পগুলি বাস্তবায়িত হলে খুলনা আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত নগরীতে পরিণত হবে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান-এর সভাপতিত্ব উদ্বোদনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মোঃ তবিবুর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর সমীর কুমার দে, কেসিসি’র কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, শেখ শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, মোঃ সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেতা মোঃ রাকিব মোড়ল প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। কলেজেক শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে শৃঙ্খলা বিষয়ে শপথ বাক্য পাঠ করান এবং কলেজের ছাত্রীদের পরিবেশিত বর্ণাঢ্য ডিসপ্লে উপভোগ করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *