April 25, 2024
আঞ্চলিকলেটেস্ট

সুন্দরবনের দুবলার চরে ঐতিহ্যবাহী রাসমেলা ২৮-৩০ নভেম্বর

পরিস্থিতি স্বাভাবিক না হলে শুধুই মাঙ্গলিক অনুষ্ঠান

দ. প্রতিবেদক
সুন্দরনের দুবলার চরে দুই শতাধিক বছরের ঐতিহ্যবাহী রাস উৎসব এ বছরের ২৮ থেকে ৩০ শে নভেম্বর তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে। তবে অন্যান্য বছরের ন্যায় এ বছর মহামারী করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে শুধুমাত্র ধর্মীয় মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে রাধাকৃষ্ণসহ প্রতিমা তৈরী ও পূজার আয়োজন এবং সংক্ষিপ্ত আকারে সামাজিক দূরত্ব মেনে পুন্যস্নান অনুষ্ঠিত হবে।
বুধবার দুপুরে খুলনায় দুবলা রাস উৎসব কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মহানগরীর রূপসা নতুন বাজারের সাগর ফিস কোম্পানীর মিলনায়তনে রাস উৎসব কমিটির সভাপতি এস এম কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন সাধারণ সম্পাদক প্রদীপ বসু সন্তু, সহ-সভাপতি সাংবাদিক বাবুল সরদার, খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু, বাগেরহাট জেলা পূজা উদজাপন পরিষদের সভাপতি অমিত রায় চৌধুরী, খুলনা জেলা স্বজন সাংবাদিক ফোরামের সদস্য সচিব সুনীল দাস, কোষাধ্যক্ষ অরিন্দম দেবনাথ, খুলনা মহানগর পূজা উদজাপন পরিষদের কোষাধ্যক্ষ রতন কুমার দেবনাথ, কমিটির সদস্য বটিয়াঘাটার স্বপন কুমার রসকার, ডুমুরিয়ার পংকজ রায়, দুবলার চর জেলে সমিতির সভাপতি পংকজ বিশ্বাস, সাধারণ সম্পাদক মিন্টু বিশ্বাস, বিকাশ চন্দ্র বিশ্বাস, নিতাই বিশ্বাস প্রমুখ।
সভায় বলা হয়, রাস পূর্নিমা তিথিতে ভগবান শ্রীকৃষ্ণের রাসলীলাকে স্মরণ করে প্রতি বছর সুন্দরবনের দুবলার চরে রাস উৎসব অনুষ্ঠিত হয়। এ বছর করোনা পরিস্তিতি বিবেচনা করে এবং সরকারের সকল নির্দেশনা মেনে উৎসব পালন করা হবে। রাস উৎসব সফল করতে বন বিভাগ, বাগেরহাট জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এবং খুলনার বিভাগীয় কমিশনার ও ডিআইজিসহ সকল পক্ষের সাথে মতবিনিময় ও পরামর্শক্রমে রাস উৎসব অনুষ্ঠানের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এবারের রাস উৎসবের উদ্বোধনের জন্য প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অনুরোধ করার সিদ্ধান্ত নেয়া হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *