May 18, 2024
খেলাধুলা

সুইসদের হারিয়ে শীর্ষেই স্পেন, জার্মানির প্রথম জয়

উয়েফা নেশনস লিগে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ লিগে চার নাম্বার গ্রুপে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে স্পেন। আর একই গ্রুপে ইউক্রেনকে ২-১ গোলে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে জার্মানি।

 

ঘরের মাঠ স্তাদিও আলফার্দো দি স্তেফানো স্টেডিয়ামে মিকেল ওইয়ারসাবালের একমাত্র গোলে জয় নিশ্চিত করে স্পেন।

খেলার ১৪তম মিনিটে সুইসদের ভুলেই এগিয়ে যায় স্পেন। বল ক্লিয়ার না করে ডি-বক্সের ভেতরে এক জন আরেকজনকে পাস দিচ্ছিলেন সফরকারী ফুটবলাররা। তবে গোলরক্ষক ইয়ান সমেরের বাড়ানো বলের নাগাল পাননি গ্রানিত জাকা। আর সেই সুযোগে মিকেল মোরেনোর থেকে বল পেয়ে গোলটা সহজেই করে ফেলেন মিকেল ওইয়ারসাবাল।

এদিকে গ্রুপের অপর ম্যাচে ইউক্রেনের মাঠে ২০তম মিনিটে এগিয়ে যায় জার্মানি। ডান দিক থেকে আন্টোনিও রুডিগারের পাস গোলমুখে পেয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন বরুশিয়া মনশেনগ্লাডবাখের ডিফেন্ডার গিন্টার।

খেলার দ্বিতীয়ার্ধের ৪৯তম মিনিটে গোলরক্ষকের ভুলে ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে আসা ক্রসে কোনো হুমকি ছিল না; কিন্তু তিনি বল হাতে জমাতে না পারায় বাধে বিপত্তি। গোলমুখে আলগা বল পেয়ে হেডে জাল খুঁজে নিতে সমস্যা হয়নি বায়ার্ন মিডফিল্ডার গোরেটস্কার।

৭৬তম মিনিটে মালিনভস্কির সফল স্পট কিকে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরে ইউক্রেন। বল পায়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়া রোমান ইয়ারেমচুককে ডিফেন্ডার নিকলাস সুলে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই আছে স্পেন। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে জার্মানি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *