April 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

সাড়ে ৩ মাস পর ভোমরা স্থলবন্দর দিয়ে পেয়াঁজ আমদানী শুরু

সাতক্ষীরা প্রতিনিধি
মহামারি করোনা ভাইরাসের কারনে দীর্ঘ সাড়ে ৩ মাস বন্ধ থাকার পর শনিবার বিকাল থেকে আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেয়াঁজ আমদানী। বিকাল ৫টা পর্যন্ত এ বন্দর দিয়ে ৯টি ট্রাকে ২৪২ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ ভোমরা বন্দরে প্রবেশ করেছে বলে ভোমরা কাষ্টমস সূত্রে জানা গেছে। এছাড়া ভোমরা বন্দরের বিপরীতে ভারতীয় ঘোজাডাঙ্গা এলাকায় এখনও ২০ থেকে ২৫টি পেঁয়াজ বাহি ট্রাক প্রবেশের অপেক্ষায় রয়েছে। এদিকে, দীর্ঘ সাড়ে তিনমাস পর আবারও পেঁয়াজ আমদানী শুরু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।
ভোমরা সিএন্ডএফ এজেন্টস এ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক মাকসুদ খান জানান, দীর্ঘ সাড়ে ৩ মাস বন্ধ থাকার পর আজ শনিবার বিকাল থেকে আবারও শুরু হয়েছে পেঁয়াজ আমদানী। ভারতীয় ওপারে এখনও ২০ থেকে ২৫টি পেঁয়াজ বাহি ট্রাক ভোমরা বন্দরে প্রবেশের অপেক্ষায় রয়েছে বলে তিনি জানান। তিনি আরো জানান, এই ধারা চলতে থাকলে বাংলাদেশে পেঁয়াজ বাজারের দামের উর্দ্ধমূখীতা হ্রাস পাবে।
ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা আকবর আলী জানান, বিকাল ৫টা পর্যন্ত মোট ৯টি পেঁয়াজবাহি ট্রাক ভারত থেকে ভোমরা বন্দরে প্রবেশ করেছে। এতে মোট ২৪২ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানী হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *