April 27, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

সাভারে বাস-ট্রাক সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ নিহত ৪

 সাভারের বলিয়াপুর এলাকায় দুটি বাস ও একটি ট্রাকের সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন।

রোববার (৫ জুন) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের বলিয়াপুর এলাকার ইউটার্নে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আশুলিয়ার বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, পূজা সরকার, কাউসার রাব্বি ও পরমাণু শক্তি কমিশনের বাসের চালক রাজিব হোসেন। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকামুখী লেনে গরুবোঝাই ট্রাক ও সেইফ লাইন নামে একটি বাস যাচ্ছিল। এ সময় সাভারের বলিয়াপুর ইউটার্নের আগে সেইফ লাইনের বাসটি হঠাৎ বাঁ পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসকে ধাক্কা দেয়। এরপর ডান পাশে থাকা গরুবোঝাই ট্রাকটিকে সামনের দিকে ধাক্কা দিয়ে সড়ক বিভাজকের ওপর দিয়ে মহাসড়কের আরিচামুখী লেনে চলে আসে। পাশে জায়গা না থাকায় ট্রাকটিও সড়ক বিভাজকের ওপরে উঠে আরিচামুখী লেনে চলে আসে। এ সময় আরিচামুখী লেনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একটি স্টাফ বাসের সামনের দিকে সজোরে ধাক্কা দেয় সেইফ লাইনের বাসটি। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নিয়ে গেলে তিনজন মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। তাদের সাভারের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার ভাইজার ইউসুফ হোসেন বাংলানিউজকে বলেন, আমাদের এখানে অনেক এক্সিডেন্টের রোগী এসেছে। এরমধ্যে তিনজন মারা গেছেন। বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। স্পটে একজনকে মৃত অবস্থায় পেয়েছি। এখনো অনেকে আহত অবস্থায় পড়ে রয়েছেন। তাদের উদ্ধারে কাজ করছি। আমাদের চারটি ইউনিটি কাজ করছে।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত চারজন নিহত হওয়ার খবর পেয়েছি। একজন নারী ও তিনজন পুরুষ। সবাই আহতদের উদ্ধারে ব্যস্ত রয়েছে। সড়কে যানচলাচল স্বাভাবিক করতে কাজ করা হচ্ছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *