May 6, 2024
জাতীয়

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের নেতা সাদিকের নামে অস্ত্র মামলা

দক্ষিণাঞ্চল ডেস্ক

হত্যা ও ছিনতাই কাজে ব্যবহৃত পিস্তল উদ্ধারের ঘটনায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিকসহ চারজনের নামে মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল শনিবার সাতক্ষীরা ডিবি পুলিশের উপ পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান বাদী হয়ে সদর থানায় এ মামলা দায়ের করেন।

এ মামলার আসামিরা হলেন, সাতক্ষীরা শহরের মুনজিতপুরের জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক, শ্যামনগরের ছেলে আজিজুল ইসলাম, শহরের রসুলপুর মেহেদীবাগের শামীম হাসান ও একই এলাকার আহম্মেদ বাবু।

মামলার বিবরণে জানা যায়, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিকের কাছের লোক বলে পরিচিত মুনজিতপুরের দীপ আজাদ ও কালিগঞ্জের উজিরপুরের সাইফুল ইসলামকে কালিগঞ্জ থেকে ২৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় বৃহস্পতিবার গ্রেপ্তার করে পুলিশ।

তাদের জিজ্ঞাসাবাদ করা হলে ছিনতাইয়ে ব্যবহৃত পিস্তলটি তারই কাছের লোক বলে পরিচিত মুনজিতপুরের আজিজুল ইসলামের কাছ থেকে শুক্রবার সকালে জব্দ করা হয়। এ সময় আটক হয় আজিজুল ইসলামকে। এর আগে বৃহস্পতিবার রাতে শহরের সঙ্গীতা মোড় থেকে এই চক্রের অপর সদস্য সামী হাসানকে আটক করে পুলিশ।

নিজের এক আত্মীয় জেলার বড় মাপের আওয়ামী লীগ নেতা ও জনপ্রতিনিধি হওয়ার সুবাদে সাদিক তার দলবল নিয়ে সশস্ত্র চাঁদাবাজি করতো। আজিজুলের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ সাদিকসহ চারজনের নাম উলে­খ করে অস্ত্র আইনের ১৯(এ) ধারায়  সদর থানায় মামলা (৮৮নং) করেন।

সাতক্ষীরা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিদুল ইসলাম জানান, সাতক্ষীরা সদর থানায় ডিবি পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের দেহরক্ষী শহরের মুনজিতপুরের দীপ আজাদ ও কালিগঞ্জের উজিরপুরের সাইফুল ইসলাম শনিবার ভোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *