April 20, 2024
আঞ্চলিক

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২১ মার্চ

 

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে গঠন করা হয়েছে ৫ সদস্য বিশিষ্ঠ নির্বাচন কমিশন। ইতিমধ্যে ৪৮৯ জন ভোটারের তালিকাও চুড়ান্ত করেছে কমিশন। প্রথমদিকে ভোট নিয়ে আদালত পাড়ায় সাধারণ আইনজীবীদের মধ্যে তেমন কোন আগ্রহ দেখা না গেলেও শেষ পর্যন্ত সভাপতি-সাধারণ সম্পাদক পদে হেভিওয়েট প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেয়ার কারণে জমে উঠতে শুরু করেছে নির্বাচনি প্রচার প্রচারনা।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, সাবেক সভাপতি এড. এম শাহ আলম (ওয়ার্কাস পার্টি) ও সাবেক সাধারণ সম্পাদক এড. শেখ আব্দুস সাত্তার-১  (বিএনপি)। অপরদিকে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, সাবেক সাধারণ সম্পাদক এড. মোঃ তোজাম্মেল হোসেন তোজাম (বিএনপি) ও বর্তমান সাধারণ সম্পাদক এড. আ.ক.ম রেজওয়ান উল্লাহ সবুজ (আওয়ামীলীগ)। সহ-সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৩ জন প্রার্থী, তারা হলেন, এ টি এম বাসারাতুল্লাহ আওরঙ্গী, মোঃ মহিতুল ইসলাম ও মোঃ রুহুল আমিন। যুগ্ম-সম্পাদক পদেও মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৩ জন প্রার্থী। তারা হলেন, এ বি এম আনিসুজ্জামান আনিস, মোঃ আশরাফুজ্জামান বাবু ও শেখ মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ। কোষাধ্যক্ষ পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোঃ মোস্তফা জামান ও মোঃ রফিকুল ইসলাম। সহ-সম্পাদক (লাইব্রেরী) পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোঃ আব্দুল জলিল ও আ ক ম শামসুদ্দোহা খোকন। সহ-সম্পাদক (ক্রীড়া) পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোঃ আকবর আলী ও মোঃ সালাউদ্দীন (২)। সহ-সম্পাদিকা (মহিলা) পদে অন্য কোন প্রর্থী মনোনয়ন পত্র জমা না দেয়ায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন লাকী ইয়াছমিন। এছাড়া সদস্যের ৩টি পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৪ জন প্রার্থী, তারা হলেন- মোঃ রফিকুল ইসলাম রফিক, মোঃ শিহাব মাসউদ সাচ্চু ও মোঃ সাহেদুজ্জামান সাহেদ।

এবারের নির্বাচন কমিশনার হিসাবে যারা দায়িত্ব পালন করছেন, তাঁরা হলেন, প্রধান নির্বাচন কমিশনার মোঃ আব্দুল জলিল (১) এবং অন্যান্য নির্বাচন কমিশনাররা হলেন, আক্তারুজ্জামান, মোঃ আনিছুর কাদির ময়না, তারক কুমার মিত্র ও শাকিলা খানম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *