May 20, 2024
আঞ্চলিক

সাতক্ষীরা আইনজীবী সমিতির লাইব্রেরী ও আসবাবপত্র ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

 

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতির ঐতিহ্যবাহী পুরাতন বারে রাতের আন্ধকারে লাইব্রেরী, আসবাবপত্র ভাংচুরসহ আইন ও ধার্মীয় গ্রন্থ অবমাননার প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। জেলা আইনজীবি সমিতির আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় জজ কোর্ট সংলগ্ন সাতক্ষীরা-যশোর মহাসড়কে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. এম. শাহ আলম, সাবেক সভাপতি এড. আবুল হোসেন, যশোর জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. দেবাশীষ রায়, সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম, সাবেক সাধারন সম্পাদক এড. ওসমান গণি, জেলা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড. ফাহিমুল কিসলু প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতি একটি ঐহিত্যবাহী প্রতিষ্ঠান। এই সমিতির ৫ শতাধিক সদস্য জেলার ২২ লক্ষ মানুষের প্রয়োজনীয় আইনী সহায়তা দিয়ে যাচ্ছেন। কিন্তু সম্প্রতি এই প্রষ্ঠিানের সম্পত্তি নিয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। এরই জেরে গত ২১ আগষ্ট ২০১৯ তারিখে গভীররাতে অজ্ঞাতনামা কয়েকজন এই বারের লাইব্রেরীর তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আলমারীর গøাস ভাংচুর করে সেখানে রাখা মুসলমানদের পবিত্র ধর্মীয় গ্রন্থ আল-কোরআন এবং হিন্দু ধর্মের পবিত্র গ্রন্থ গীতা, হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের ডিভিশন সম্বলিত বহু বই পুস্তকসহ বাংলাদেশ সংবিধান তছনছ করে এবং সেগুন কাঠের তৈরী শত বছরের পুরাতন চেয়ার, টেবিল ভাংচুর করে কয়েক লক্ষ টাকার ক্ষতি সাধন করে। বক্তারা এ সময় পুরাতন এই বারের সম্পত্তি রক্ষার্থে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন শেষে সাতক্ষীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন আইনজীবি সমিতির নেতৃবৃন্দ।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *