April 19, 2024
আঞ্চলিক

সাতক্ষীরায় মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য অনুষ্ঠান ‘চেতনা-৭১’ অনুষ্ঠিত

 

সাতক্ষীরা প্রতিনিধি

শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করার লক্ষ্যে সাতক্ষীরা সরকারী উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য অনুষ্ঠান ‘চেতনা-৭১’ নামক ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার দুপুরে সাতক্ষীরা সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডঃ সৈয়দ মোঃ গোলাম ফারুক। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর ডঃ মোঃ আব্দুল মান্নান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের উপ-পরিচালক নিভারানী পাঠক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আমিনুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবুল কালঅম আজাদ, সাতক্ষীরা সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সমরেশ কুমার দাশ প্রমুখ।

এ সময় বক্তারা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম জাগ্রত করা, নতুন প্রজন্মকে মুক্তি যুদ্ধের চেতনায় গড়ে তোলা, মুক্তি যুদ্ধের অজানা ইতিহাস সবার সামনে তুলে ধরাসহ নানা দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তারা আরো বলেন, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য অনুষ্ঠান “চেতনায় ৭১” দেশের ভিতরে উজ্জল দৃষ্টান্ত হয়ে সারা দেশে ছড়িয়ে পড়বে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী পারভেজ ইমাম ও হাসান আহমেদ আপন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *