April 19, 2024
খেলাধুলা

সাকিব বড় হুমকি, বলছে অস্ট্রেলিয়া

 

 

 

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে কী দুর্দান্ত ফর্মেই না আছেন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি বলছেন, সাদা বলে ক্যারিয়ার সেরা ফর্মে আছেন বাংলাদেশের অলরাউন্ডার। বিশ্বকাপে এখন পর্যন্ত চার ম্যাচে সাকিব করেছেন দুটি ফিফটি ও দুটি সেঞ্চুরি। সেঞ্চুরি দুটি আবার শেষ দুই ম্যাচে। ৩৮৪ রান নিয়ে তিনি আছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে। বোলিংয়ে নিয়েছেন ৫ উইকেট।

বিশ্বকাপে বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ক্যারি জানালেন, সাকিবকে নিয়ে আলাদা সময় বের করতে হচ্ছে তাদের। অবশ্যই বাংলাদেশ এই মুহূর্তে সাকিবের নেতৃত্বে ভালো ক্রিকেট খেলছে। অবশ্যই সাকিবকে নিয়ে আমাদের আলাদা সময় বের করতে হচ্ছে, একই সঙ্গে দলের টপ অর্ডার এবং বোলারদের নিয়েও।

২০১৭ সালে বাংলাদেশ সফরে টেস্টে হেরেছিল অস্ট্রেলিয়া। সেই টেস্টে দুই ইনিংসে অস্ট্রেলিয়ার সবগুলো উইকেটই নিয়েছিলেন বাংলাদেশের স্পিনাররা। ক্যারি জানালেন, বাংলাদেশের স্পিন আক্রমণকে ভয় পাচ্ছেন না তারা। তবে সাকিবকে দেখছেন বড় হুমকি হিসেবে।

স্পিন আক্রমণ নিয়ে আমরা ভীত নই। আমরা আমাদের প্রস্তুতি সেরে রাখছি। আমরা জানি সাকিব বড় হুমকি, সে এই মুহূর্তে বাংলাদেশের জন্য অনেক কিছু করছে। তার সঙ্গে মেহেদী (মিরাজ) এবং অন্য স্পিনাররাও। স্পিন আক্রমণের পাশাপাশি পেস আক্রমণ নিয়েও আমরা প্রস্তুতি নিচ্ছি। মুস্তাফিজ এই মুহূর্তে সত্যিই দারুণ বোলিং করছে।

যদিও সাকিবকে নিয়ে তাদের আলাদা পরিকল্পনা নেই বলে জানালেন ক্যারি, ‘আমার মনে হয় সাদা বলে এই মুহূর্তে সাকিব ক্যারিয়ার সেরা ফর্মে আছে। তবে ওকে নিয়ে আমাদের আলাদা কোনো পরিকল্পনা নেই। প্রতিটা ম্যাচে আমাদের যে পরিকল্পনা থাকে, সেটাই থাকবে। আমরা প্রত্যেক খেলোয়াড়কেই মূল্যায়ন করছি।’

তবে সাকিবের বোলিং সামলাতে অস্ট্রেলিয়া যে বিশেষ প্রস্তুতি নিচ্ছে, সেটা বোঝা গেছে মঙ্গলবার অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড সফরে থাকা বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারকে নেটে ডাকাতেই!

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *