April 27, 2024
খেলাধুলা

সাকিব কিছুতেই ছাড়তে চাননা বেটউইনার,কিছুতেই এই চুক্তি তারা মেনে নেবে না বিসিবি

গত কয়েকদিন ধরে ক্রীড়া মহলে উত্তাপ ছড়াচ্ছে বেটিং প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গসংগঠন ক্রীড়াবিষয়ক নিউজ পোর্টাল বেটউইনার নিউজের সঙ্গে সাকিব আল হাসানের পণ্যদূতের চুক্তি। বিসিবির মতে এ রকম একটি প্রতিষ্ঠানের সঙ্গে সাকিবের যুক্ত হওয়া দেশের আইন ও ক্রিকেট নীতির সঙ্গে সাংঘর্ষিক। এই বিষয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, কিছুতেই এই চুক্তি তারা মেনে নেবে না।

ইতোমধ্যে এই বার্তা সাকিবের কাছে পৌঁছে দিয়েছে বিসিবি। বাতিল করতে বলেছে চুক্তিও। দেশসেরা অলরাউন্ডারকে লিখিতভাবে জানানো হয়েছে বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে। সময় বেধে দেওয়া হয়েছিল গত মঙ্গলবার পর্যন্ত।

তবে কাল রাত পর্যন্ত সাকিব বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিলের কোনো সিদ্ধান্ত বিসিবিকে জানাননি। নিজস্ব যুক্তিও আছে টেস্ট অধিনায়কের, বেটউইনার নিউজ সংবাদভিত্তিক একটি ওয়েবসাইট হওয়ায় তাদের সঙ্গে চুক্তিতে কোনো সমস্যা দেখেন না তিনি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। আগামী ১৪ আগস্ট দেশে ফেরার কথা রয়েছে তার। এদিকে দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। দ্রুত বিসিবির সঙ্গে সমঝোতায় আসতে না পারলে কড়া মূল্য দিতে হতে পারে সাকিবকে।

আজ দুপুরের মধ্যেও যদি বেটউইনার ছাড়ার সিদ্ধান্ত বিসিবিকে না জানান, বাদ পড়তে পারেন এশিয়া কাপের দল থেকেও। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই ইস্যুতে বলেন, ‘আমি আগেই বলেছি, এটা মেনে নেব না। ব্যক্তিগতভাবে এ ব্যাপারে আমার জিরো টলারেন্স অবস্থান। এখন অন্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড পরিচালকও বলেছেন একই কথা, ‘সাকিব বলেই সিদ্ধান্তটা অনেক বড়। কিন্তু দেশের আইনের কথা, ক্রিকেট বোর্ডের ভাবমূর্তির কথাও আমাদের ভাবতে হবে। এসবের ঊর্ধ্বে কেউ নয়। ও (সাকিব) যদি ওর সিদ্ধান্তে অটল থাকে, তাহলে আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হবে। অন্য যারা আছে, তাদের নিয়েই এগোতে হবে।’

জানা গেছে, সাকিবের আগে বেটউইনার নিউজ পণ্যদূত হওয়ার প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ দলের আরেক ক্রিকেটারকে। কিন্তু বেটিং–সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বলে ‘না’ করে দেন সেই ক্রিকেটার। পরে সংস্থাটি অর্থের পরিমাণ দ্বিগুণ করে চুক্তিতে যায় সাকিবের সঙ্গে। কয়েকটি সূত্র দাবি করছে টাকার অঙ্ক নাকি প্রায় ১০ কোটি টাকা!

আজ সাকিবের সঙ্গে আলোচনার টেবিলে বসার কথা রয়েছে বোর্ড সভাপতি ও বিসিবির কয়েকজন শীর্ষ কর্তার। আলোচনা শেষে তার ব্যাপারে সিদ্ধান্ত নেবার পরই দল ঘোষণা করবেন নির্বাচকেরা। সেটি হতে পারে আজ বা কাল। শেষ পর্যন্ত যদি সাকিবকে ছাড়াই এশিয়া কাপের দল দিতে হয়, সে ক্ষেত্রে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠীতব্য আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কের পদে থাকতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে সাকিব কিছুতেই ছাড়তে চাননা বেটউইনার। এমনকি বিসিবি কর্তাদের অনুরোধও করেছেন, প্রয়োজনে অধিনায়কত্ব না দেওয়া হোক, তবু যেন বেটউইনার নিউজের সঙ্গে চুক্তিতে বাধা না দেওয়া হয়!

তবে বোর্ড পরিচালকদের একাংশ সাকিবের ব্যাপারে এখনই কঠোর সিদ্ধান্তে যাওয়ার পক্ষে নন। আজ পরিচালকদের সভায় তাই আসতে পারে বিকল্প প্রস্তাবও। ভাগ্য সুপ্রসন্ন হলে ‘শর্ত সাপেক্ষে’ এশিয়া কাপের দলে থেকেও যেতে পারেন সাকিব।

এদিকে নুরুল হাসান, লিটন দাস ও ইয়াসির আলীর ইনজুরিতে এমনিতেই কিছুটা সমস্যায় বাংলাদেশ। এমন পরিস্থিতিতে সাকিববিহীন বাংলাদেশ দল পাঠানোর ঝুঁকি নাও নিতে পারে বিসিবি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *