May 6, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

সাইদুল হত্যা মামলার রায় ঘোষণার দিন ১৭ ফেব্রুয়ারি পুনঃনির্ধারিত

দ. প্রতিবেদক
নগরীর জোড়াগেটে আলোচিত সাইদুল হত্যা মামলার রায় ঘোষণার দিন পুন:নির্ধারণ করেছেন আদালত। আগামী ১৭ ফেব্রুয়ারি রায় ঘোষণার দিন ধার্য করেছেন আদালত। সাইদুল জোড়াগেট এলাকার হাজেরা বেগমের ছেলে। পেশায় একজন মৌসুমী ফল ব্যবসায়ী ছিলেন। গত ২০১৭ সালের ১১ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে। স্থানীয়রা চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
আদালত সূত্র জানায়, সাইদুল ও আসামিরা একই এলাকার বাসিন্দা। ছোটবেলা থেকে একসঙ্গে বেড়ে ওঠা তাদের। এলাকায় তারা চুরি, ছিনতাই, ডাকাতি ও মাদকের ব্যবসায় জড়িয়ে পড়ে। এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে সাইদুল ও অন্যান্য আসামিদের মধ্যে মনোমালিন্য হয়। হত্যাকাণ্ডের কয়েকমাস আগে প্রতিপক্ষ বাবুকে কুপিয়ে জখম করে। পরে তাকে হত্যার পরিকল্পনা করে বাবু। সে পরিকল্পনা অনুযায়ী আসামি শুকুর ও তালেবের মাধ্যমে ডেকে নেওয়া হয় ভিকটিমকে। বেলা সাড়ে ১১টার দিকে জোড়াগেট সংলগ্ন নাদিয়া অটোমোবাইলসের সামনে পৌঁছানো মাত্র সন্ত্রাসীরা তার ওপর অতর্কিত হামলা চালায়। প্রাণ রক্ষার জন্য সাইদুল ওই দোকানে ঢুকে পড়ে। সন্ত্রাসীরা সেখানে গিয়ে তাকে কুপিয়ে জখম করে।
এ ব্যাপারে নিহতের মা আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা চারজনকে আসামি করে খুলনা থানায় একটি হত্যা মামলা দায়ের করে, যার নং-১৯। মামলার প্রধান দুই আসামি বাবু ওরফে গুড্ডু বাবু ও আল মাহমুদ সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ায় তাদের নাম বাদ দিয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও খুলনা থানার ইন্সপেক্টর সৈয়দ মেশারেফ হোসেন একই বছরের ২২ আগস্ট সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *