May 19, 2024
জাতীয়লেটেস্ট

সর্বোচ্চ পর্যায়ে আলোচনা করে নতুন ডিজি নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

সর্বোচ্চ পর্যায়ে আলোচনা করে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (২২ জুলাই) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

করোনাকালে মাস্ক, পিপিই এবং লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে চুক্তির সমালোচনার মুখে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ মঙ্গলবার (২১ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। তার পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়াও শুরু করেছে মন্ত্রণালয়।

বর্তমান মহাপরিচালকের পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, নিয়মানুযায়ী এটা জনপ্রশাসনে গিয়েছে, পরবর্তী পদক্ষেপ নিয়ে জনপ্রশাসন এটার সিদ্ধান্ত নেবে।

নতুন ডিজি নিয়োগের বিষয়ে তিনি বলেন, আগে পদত্যাগপত্রের বিষয়ে আমাদের কাছে সব সিদ্ধান্ত আসুক, তারপরে আমরা চিন্তা-ভাবনা করে এবং আরও উচ্চ পর্যায়ে আলোচনা করে সেই সিদ্ধান্ত নিতে পারবো।

আগের মহাপরিচালককে নিয়ে নানা বিষয়ে বিতর্ক ছিল, নতুন মহাপরিচালকের নিয়োগের বিষয়ে সতর্ক থাকবেন কিনা এমন প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অবশ্যই। সবাই মিলেই তো আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। সর্বোচ্চ পর্যায়ে আমরা আলোচনা করবো এবং সিদ্ধান্ত নেবো। আমরা দরকার হলে প্রধানমন্ত্রীর সঙ্গেও এ বিষয়ে আলোচনা করে নেবো।

মহাপরিচালক আবুল কালাম আজাদের পদত্যাগের পর অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) আমিনুল হাসানকে সরিয়ে দেওয়া হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বুধবার (২২ জুলাই) এ বিষয়ে প্রক্রিয়া শুরু করেছে। এরই মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ফাইলে সই করেছেন বলে জানা গেছে।

অধিদপ্তরের পরিচালকসহ (হাসপাতাল) আরও যেসব নাম এসেছে তাদের বিষয়ে ব্যবস্থা নিয়েছেন কিনা-প্রশ্নে জাহিদ মালেক বলেন, আমরা দেখবো। পরিবর্তনের বিষয়গুলো আমরা অবশ্যই দেখবো।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *