April 27, 2024
আঞ্চলিকলেটেস্ট

সরকার শিশুদের মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে কাজ করছে : সিটি মেয়র

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বর্তমান সরকার সকল শিশুকে মানব সম্পদে পরিণত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি বিভিন্ন দাতা সংস্থাও এ কাজে সহযোগিতার হাত বাড়িয়েছে। বিশেষ করে ইউনিসেফ নগরীর পথশিশু ও প্রতিবন্ধী শিশুদের কল্যাণে যে কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে তা প্রশংসনীয়। জনহিতকর এ কার্যক্রম আজকের শিশুদের আগামী দিনে জাতির চালিকাশক্তি হিসেবে গড়ে তুলতে সহায়ক ভ‚মিকা রাখবে।

সিটি মেয়র গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে ‘ইন্টারভেনশন ডিজাইন অব চাইল্ড প্রটেকশন প্রোগ্রাম আনডার কেসিসি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। ইউনিসেফ এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন এ সভার আয়োজন করে।

উল্লেখ্য, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের অধীন ইতোমধ্যে নগরীর মুজগুন্নী আবাসিক এলাকায় ‘প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র’ স্থাপন করা হয়েছে। শারীরিক প্রতিবন্ধী ও প্রতিবন্ধীতার ঝুঁকিতে থাকা ব্যক্তিবর্গের জন্য বিশেষজ্ঞ চিকিৎসক ও অত্যাধুনিক যন্ত্রপাতিতে সুসজ্জিত এ সেবা কেন্দ্রে বিনামূল্যে উন্নতমানের থেরাপী চিকিৎসার ব্যবস্থা রয়েছে। এছাড়া ভ্রাম্যমান ওয়ান স্টপ থেরাপী সার্ভিস, প্রতিবন্ধী শিশু/ব্যক্তিদের মধ্যে বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ, স্পেশাল স্কুল ফর চিলড্রেন উইথ অটিজম কার্যক্রম পরিচালনা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক গৃহীত সকল কর্মসূচিতে মাঠ পর্যায়ে সমন্বয় সাধন করা হবে বলে সভায় জানানো হয়।

সভায় সিটি মেয়র প্রতিবন্ধী ও পথ শিশুদের সুরক্ষা এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় সংশ্লিষ্টদের আরও আন্তরিকতার কাজ করার আহŸান জানান। কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মেমোরী সুফিয়া রহমান শুনু ও সচিব মোঃ আজমুল হক। অন্যান্যের মধ্যে সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ আব্দুর রহমান, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস.এম ফজলুর রহমান, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক খান মোতাহার হোসেন, সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ মোস্তাক উদ্দিন, জেলা শিক্ষা অফিসার (মাধ্যমিক) খন্দকার রুহুল আমিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এএসএম সিরাজুদ্দৌলা, ডেপুটি সিভিল সার্জন ডাঃ এস এম কামাল হোসেন, ইউনিসেফ-এর স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এস এম নাজমুল আহসান, কেসিসি’র নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন শেখ, নির্বাহী ম্যজিষ্ট্রেট নাজিবুল আলম, শিক্ষা-সাংস্কৃতিক কর্মকর্তা এস কে এম তাছাদুজ্জামানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *