April 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

সরকারের ভূমি ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদান বর্তমানে বিশ্বে অনন্য দৃষ্টান্ত

ফুলতলা ও দিঘলিয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক

ফুলতলা ও দিঘলিয়া প্রতিনিধি
প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডাঃ মোহাম্মদ মহিবুল হাসান বলেছেন, বর্তমান সরকার ভূমি ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদান বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। রাষ্ট্র ক্ষমতায় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃস্থ ও অসহায়দের মুখে হাসি ফুঁটাতে গৃহীত মহাপরিকল্পনা পর্যায়ক্রমে বাস্তবায়ন করে যাচ্ছেন। মহাপরিকল্পনা বাস্তবায়িত হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় অসহায়, গৃহহীন ও কর্মহীন মানুষ থাকবে না।
বুধবার বেলা ২টায় খুলনার ফুলতলা উপজেলার বুড়িয়ারডাঙ্গা ও গাড়াখোলা মুক্তেশ্বরী এলাকায় ভূমি ও গৃহহীনদের নির্মানাধীন ঘর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। এ সময় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শাহানাজ পারভীন, ইউএনও সাদিয়া আফরিন, সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, শেখ আবুল বাশার, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, আইসিটি কর্মকর্তা পুষ্পেন্দু দাশ, প্রেসক্লাব সভাপতি তাপস কুমার বিশ্বাস, উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, সাংবাদিক শেখ মনিরুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
তিনি নির্মানাধীন ঘর পরিদর্শন ও কাজের গুনগতমানে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি প্রথম পর্যায়ের প্রদত্ত ভূমি ও গৃহহীনদের জমিসহ ঘর পরিদর্শন ও ঘর প্রাপ্তদের সাথে মতবিনিময় করেন। এ সময় ভূমিহীন ঘর মালিকদের মধ্যে বিধবা শাহীনুর বেগম, দিনমজুর শাহাজাহান মোড়ল, বিধাব মর্জিনা বেগম, দিনমজুর রুমিচা বেগম, ভ্যানচালক মোঃ ইয়াকুব হোসেন, দিনমজুর শমসের সরদার, বিধবা সাহিদা বেগম, অসহায় হালিমা বেগম ও মিনারা বেগম উপস্থিত ছিলেন।
এর আগে তিনি সকাল ১১টায় দিঘলিয়া উপজেলার অসহায় ভূমিহীনদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডাঃ মোহাম্মদ মহিবুল হাসান দিঘলিয়া সদর ও সেনহাটী ইউনিয়নে নির্মিত আতাই নগর আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহানাজ বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক রকিবুল হাসান, দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ মারুফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম, জেলা পরিষদ সদস্য ও সাধারণ সম্পাদক উপজেলা আ’লীগ মোল্লা আকরাম হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলিমুজ্জামান মিলন, উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেক, প্রকল্প কর্মকর্তা মোঃ আনিসুর রহমান, এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিগণ, স্থানীয় নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের প্রধানগণ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *