April 30, 2024
জাতীয়

সরকারি চাল আত্মসাৎ: ইউপি চেয়ারম্যান গ্রেফতার

বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নে ১৮৪ বস্তা সরকারি চাল উদ্ধারের ঘটনায় দায়েরকৃত মামলায় চেয়ারম্যান নূরে আলম বেপারীকে গ্রেফতার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৬ জুন) সকালে বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল কেদারপুরের স্টিমারঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

গত ১৫ এপ্রিল জেলেদের জন্য বিশেষ বরাদ্দের ভিজিডির প্রায় ৬ মেট্রিক টন (১৮৪ বস্তা) সরকারি চাল আত্মসাৎ ও নিজের বাড়িতে মজুদের অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

চাল উদ্ধারের সময় তিনি পালিয়ে গেলেও র‌্যাব-৮’র ডিএডি আবু হোসেন শাহরিয়ার বাদী হয়ে ইউপি চেয়ারম্যান নূরে আলম বেপারী ও তার তিন সহযোগীর বিরুদ্ধে বাবুগঞ্জ থানায় স্পেশাল পাওয়ার অ্যাক্ট-১৯৭৪ আইনের অধীনে একটি মামলা দায়ের করেন। এ ঘটনার পর থেকেই পলাতক ছিলেন তিনি। এদিকে সরকারি ত্রাণের চাল আত্মসাতের দায়ে গত ২৩ এপ্রিল তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বাবুগঞ্জ থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, র‌্যাব তার গ্রামের বাসভবন থেকে বিপুল পরিমাণ সরকারি চাল উদ্ধারের খবর পেয়েই গা-ঢাকা দেন নুরে আলম বেপারী। অনেকদিন ধরেই তাকে আটকের চেষ্টা চলছিল। তবে নূরে আলম গ্রেফতার এড়াতে খুব দ্রুত নিজের অবস্থান পরিবর্তন করতেন। মঙ্গলবার খুব ভোরে তিনি ইটভাটায় এসেছেন মর্মে নিশ্চিত হলেও তাকে সেখানে পাওয়া যায়নি। পরে রাস্তা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *